সাম্প্রতিক সংবাদ

২০১৫-র ‘বিগ ফাইট’-এ সলমনকে হারালেন শাহরুখ!

image

বিডি নীয়ালা নিউজ(২৩জানুয়ারি১৬)- বিনোদন ডেস্কঃ  মাত্র ১৪ দিনেই বাজিমাত করলেন বলিউড বাদশা। টেক্কায় পিছনে ফেলে দিলেন সলমন খানকে। হ্যাঁ, বলিউড বক্স অফিসে আয়ের হিসেবে মাত্র ১৪ দিনেই শাহরুখ খানের ‘দিলওয়ালে’-র মোট আয় ৩৬৫ কোটি টাকা। যেখানে সলমনের ‘প্রেম রতন ধন পায়ো’ ছবিটির ৪৯ দিনে মোট আয় ৩৬২ কোটি টাকা।
সম্প্রতি বলিউডের একটি মি়ডিয়া রিপোর্ট বলছে, ২০১৫-র মোট আয়ের নিরিখে বলিউডের প্রথম তিনটি ছবির দু’টিই সলমনের। অর্থাত্ বলিউড বক্স অফিসকে ২০১৫ সালে সবচেয়ে বেশি মুনাফা দিয়েছেন সলমন খান। কিন্তু উপার্জনের লড়াইয়ে এক রকম টি২০ খেলে দু’সপ্তাহেই এই তালিকার দু’নম্বরে বলিউড বাদশার ‘দিলওয়ালে’।
আয়ের নিরিখে ২০১৫ ভালই গেল বলিউডের। দেশ-বিদেশ মিলিয়ে বেশ বড় মুনাফা ঘরে এনেছে এমন ফিল্মের সংখ্যা নেহাত কম নয়। বলিউড বক্স অফিসকে সবচেয়ে বেশি আয় দিয়েছে সলমনের ‘বজরঙ্গী ভাইজান’ ছবিটি। ২০১৫-এ ছবিটির মোট আয় ৬৩০ কোটি টাকা। যার ধারে কাছে বলিউডের আর কোনও ফিল্মই জায়গা করে নিতে পারেনি। তবে হ্যাঁ, গত বছরে দক্ষিণী ছবি ‘বাহুবলি’-র মোট আয় বেশ ভাল। এ ছবিটির মোট আয় ৬০০ কোটি টাকা। ‘বাহুবলি’ প্রবল বাহুবলে ‘বজরঙ্গী  ইজান’কে টেক্কা দিলেও লড়াইয়ে শেষ পর্যন্ত জিতে যান সলমন। কারণ, মোট আয়ের নিরিখে ২০১৫-র এক নম্বর ভারতীয় ছবিও সলমনের ‘বজরঙ্গী ভাইজান’। ভাইজানের আর একটা ফিল্মও গত বছরে আয়ের বিচারে বলিউডের প্রথম তিনে স্থান পেয়েছে। তালিকার তিন নম্বরে স্থান পেয়েছে ১২ নভেম্বর মুক্তি পাওয়া ‘প্রেম রতন ধন পায়ো’ ছবিটি। ছবিটির ২০১৫-র মোট বক্স অফিস কালেকশন ৩৬২ কোটি টাকা। এর মানে, দু’মাসেরও কম সময়ে তিন নম্বর স্থান দখল করেছে ছবিটি।
কিন্তু ২০১৫-র ১৮ ডিসেম্বর মুক্তি পাওয়া শাহরুখ খানের ‘দিলওয়ালে’ বক্স অফিসের আয়ের বিচারে বলিউডের দু’নম্বর স্থান দখল করেছে। অর্থাত্ মাত্র ১৪ দিনেই বিপুল পরিমাণ টাকা আয় করে বছরের অনেক ফিল্মকেই টেক্কা দিয়ে তালিকার দু’নম্বরে জায়গা করে নিয়েছে ‘রেড চিলিজ’-এর এই ছবিটি। শাহরুখ-কাজলের এই ছবিটি প্রমাণ করল, এখনও এতটাই জনপ্রিয় এই জুটি যে দু’সপ্তাহেই সারা বছরের হিসেব বদলে দিতে পারে।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

shared on wplocker.com