মাসুদ রানা বাচ্চু, সিরাজগঞ্জ প্রতিনিধিঃ সিরাজগঞ্জে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্প(১ম সংশোধিত) মৎস্য অধিদপ্তর, বাংলাদেশ এর আওতায় – সিরাজগঞ্জ সদর উপজেলার ৩২ জন জেলেদেরকে বিকল্প কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির লক্ষ্যে- কার্ডধারী জেলেদের মাঝে গরু বকনা বাছুর বিতরণ করার আগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সিরাজগঞ্জ সদর সিনিয়র উপজেলার মৎস্য কর্মকর্তা কার্যালয়ের বাস্তবায়নে-

মঙ্গলবার (১২ ডিসেম্বর -২০২৩) দুপুরে সদর উপজেলা পরিষদের প্রাঙ্গণে –
উক্ত বকনা বাছুর গরু বিতরণ অনুষ্ঠানে – প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, -জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান তিনি তার বক্তব্যে বলেন – মা ইলিশ মাছ সম্পদ রক্ষায় সরকার আপনাদের সহায়তা দিচ্ছে। সরকারের দেয়া সহায়তা সঠিক ভাবে ব্যবহার করে আপনারা ইলিশ সম্পদ উন্নয়নে ভূমিকা রাখবেন। সরকারের বিধান অমান্য করে করে জাটকা ধরবেন না। যারা সরকারি নির্দেশ অমান্য করে জাটকা ধরবেন তাদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেওয়া হবে। আর মনে রাখবেন এই বকনা বাছুর গরু কেউ বিক্রি করবেন না বা অন্যস্থানে হস্তান্তর করবেন না, ভালোভাবে পালন করতে গরুর যত্ন নিবেন। নিকটস্থ প্রাণিসম্পদ অধিদপ্তরের যোগাযোগ করে চিকিৎসকের পরামর্শ নিবেন। এ গরু দেওয়া হচ্ছে আপনার ভাগ্য উন্নয়নের জন্য।

এতে সভাপতিত্ব করেন – সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মনোয়ার হোসেন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন – সুযোগ্য জেলা মৎস্য কর্মকর্তা শাহীনূর রহমান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ রিয়াজ উদ্দিন, সদর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ আনোয়ার সাদাত, জেলা আওয়ামী মৎস্যলীগের সাধারণ সম্পাদক টি.এম.মাইনুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন এবং স্বাগত বক্তব্যে রাখেন – সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন।
এ সময়ে অনুষ্ঠানে জাতীয় মৎস্যজীবি সমিতির সাধারণ সম্পাদক খোকন ব্যাপারী, সদর উপজেলা জাতীয় মৎস্যজীবি সমিতির সাধারণ সম্পাদক জীবন ব্যাপারী সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা কার্যালয়ের সহকারী মৎস্য কর্মকর্তা মোঃ আমজাদ হোসেন ও ক্ষেত্র সহকারী মোঃ গোলাম রাব্বি সহ অন্যান্যকর্মকর্তা-কর্মচারী এবং সুফল ভোগী জেলেরা উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে