সাম্প্রতিক সংবাদ

সালমান শাহ্ -মান্না’কে এজাহিকাফ মরণোত্তর সম্মাননা

salman-5-272x125

বিডি নীয়ালা নিউজ(১৮জানুয়ারি১৬)- ঢাকা প্রতিবেদকঃ প্রয়াত চিত্রনায়ক মান্না, সালমান শাহ এবং মঞ্চাভিনেতা সোহরাব উদ্দিনকে দেয়া হলো মরণোত্তর এজাহিকাফ পারফরমেন্স অ্যাওয়ার্ড। শনিবার সন্ধ্যায় বিএফডিসিতে এশিয়ান অ্যাওয়ার্ড-২০১৬’ প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

প্রয়াত চিত্রনায়ক মান্না, সালমান শাহ্ এবং প্রয়াত মঞ্চাভিনেতা সোহরাব উদ্দিনের পক্ষে তাদের পরিবার এজাহিকাফ পারফরমেন্স অ্যাওয়ার্ড-২০১৬(মরণোত্তর) গ্রহণ করেন।

প্রয়াত চিত্রনায়ক সালমান শাহ্ সুপার-ডুপার হিট চলচ্চিত্র ‘কেয়ামত থেকে কেয়ামত’ এর মাধ্যমে চলচ্চিত্রে আসেন। স্বল্প সময়ের ক্যারিয়ারে কয়েকটি চলচ্চিত্রে অভিনয় করেন এবং আকাশচুম্বী জনপ্রিয়তা অর্জন করেন। প্রয়াত এই মহানায়কের পক্ষে এজাহিকাফ পারফরমেন্স অ্যাওয়ার্ড-২০১৬ (মরণোত্তর) গ্রহণ করেন তার মা নীলা চৌধুরী। এসময় অসংখ্য সালমানভক্ত সালমান হত্যার বিচারের দাবিতে শ্লোগানে মুখরিত করে রাখে বিএফডিসি প্রাঙ্গন।

প্রয়াত চিত্রনায়ক মান্না অসংখ্য জনপ্রিয় চলচ্চিত্র উপহার দিয়েছেন। অভিনয়ের পাশাপাশি কয়েকটি চলচ্চিত্র প্রযোজনা করেছেন। চলচ্চিত্রে অভিনয়ের জন্য মান্না জাতীয় চলচ্চিত্র পুরস্কার, বাচসাস পুরস্কার, ট্রাব অ্যাওয়ার্ড, বিসিআরএ অ্যাওয়ার্ডসহ বহু পুরস্কারে ভূষিত হয়েছেন। প্রয়াত চিত্রনায়ক মান্নার পক্ষে সম্মানা গ্রহণ করেন মান্না ফাউন্ডেশনের অর্থ সচিব।

মান্না, সালমান শাহ ছাড়াও সাংকৃতিক অঙ্গনে বিভিন্ন অবদানের জন্য এজাহিকাফ পারফরমেন্স অ্যাওয়ার্ড প্রদান করা হয়, ১৯৭১ এর মুক্তিযুদ্ধের সময় স্বাধীনবাংলা বেতার কেন্দ্র থেকে প্রচারিত ‘সালাম সালাম হাজার সালাম সকল শহীদ স্মরণে, আমার হৃদয় রেখে যেতে চাই তাদের স্মৃতির চরণে’ সহ অসংখ্য জনপ্রিয় ও কালজয়ী গানের স্রষ্টা জীবন্ত কিংবদন্তী কণ্ঠশিল্পী মোহাম্মদ আব্দুল জব্বার, চিত্রনায়ক জায়েদ খান, চিত্রনায়িকা পপি সহ আরো অনেককে।

এসময় কিংবদন্তী কণ্ঠশিল্পী মোহাম্মদ আব্দুল জব্বার বলেন, ‘বাংলাদেশের চলচ্চিত্র এবং চলচ্চিত্রের নায়ক, নায়িকারে অনেক ভালো করছে। বাংলাদেশে অনেক কিছু আছে শুধু খুঁজে নিতে হবে।’

সম্মান প্রদান শেষে সাংকৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

shared on wplocker.com