সাম্প্রতিক সংবাদ

সরকারী চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে সড়ক অবরোধ

Job

বিডি নীয়ালা নিউজ(৩০জানুয়ারি১৬)-ঢাকা প্রতিনিধিঃ সরকারি চাকরিতে প্রবেশের বয়স ন্যুনতম ৩৫ বছর করার দাবিতে শাহবাগে সড়ক অবরোধ করেছে  সাধারণ শিক্ষার্থীরা। গতকাল শুক্রবার বেলা ৩ টার দিকে সাধারণ ছাত্র-ছাত্রী পরিষদের ব্যানারে  শিক্ষার্থীরা জাতীয় যাদুঘরের সামনে রাস্তায় অবস্থান নেয়। পরে বেলা ৪টার দিকে তারা শাহবাগ মোড়ে চলে আসে। এসময় তাদের বিক্ষোভের কারণে শাহবাগ মোড় থেকে চার দিকে যাওয়ার  পথেই যান চলাচল বন্ধ হয়ে যায়।

বিক্ষোভকারীরা দাবি জানান, সরকার অবসরের বয়সসীমা বাড়িয়ে ৫৭ বছর থেকে ৫৯ বছর করেছে। মুক্তিযোদ্ধাদের জন্য ৬০ বছর করা হয়েছে। শিক্ষকদের ৬৫ বছর ও বিচারপতিদের অবসরের বয়স ৬৭ বছর করা হয়েছে। অথচ সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা সেই ৩০ বছরই রাখা হয়েছে। এতে দিন দিন বেকারের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। আমরা চাকরিতে প্রবেশের সময় ৩০ থেকে বাড়িয়ে ৩৫ বছর করার দাবি জানাচ্ছি। কারণ বিশ্ববিদ্যালয়গুলোতে সেশন জটের কারণে একজন শিক্ষার্থীর লেখাপড়া শেষ করতেই চাকরিতে ঢোকার বয়স ফুরিয়ে আসে।

এদিকে বিক্ষোভকারীদের রাস্তা থেকে সরিয়ে নেয়ার চেষ্টা করে পুলিশ। কিন্তু আধা ঘন্টার বেশি সময় ধরে চেষ্টা করেও ব্যর্থ হওয়ায় বিক্ষোভকারীদের ধাওয়া দিয়ে সরিয়ে দেয়। পরে তারা জাদুঘরের দিকে সরে গিয়ে সেখানে অবস্থান নেন।

ওসি আবু বকর সিদ্দিক বলেন, আমরা তিনজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছি। যান চলাচল এখন স্বাভাবিক হয়ে এসেছে।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

shared on wplocker.com