সাম্প্রতিক সংবাদ

শীতের ফ্যাশন !

33289_1

বিডি নীয়ালা নিউজ(২৫জানুয়ারি১৬)- ফ্যাশন ও স্টাইল প্রতিবেদনঃ আসি আসি করে চলে আসলো তীব্র শীত । বাংলাদেশের উত্তরঅঞ্চল সহ বিভিন্ন অঞ্চলে শীতের তীব্রতা ধীরে ধীরে বৃদ্ধি পেয়েছে। আর শীতকে উপলক্ষ্য করে প্রতিনিয়তই তরুণদের ফ্যাশন পরিবর্তন হচ্ছে তাই তাদেরকে যদি নতুন কোন চেহারায়, নতুন কোন রূপে দেখা যায়, তাহলে এতে মোটেই অবাক হবার কিছু নেই। কারণ আজকের তরুণদের সাথে গতকালের তরুণদের মধ্যে রয়েছে যোজন যোজন ফারাক।

এবার চলুন দেখি শীতে কেমন পোষাক পরবেন তা জেনে নেই। শীতের শুরুতে কিংবা শেষে অথবা হালকা শীতে পোষাকের সাথে মিলিয়ে চাদর ব্যাবহার করতে পারেন। এ ক্ষেত্রে চাদরের রঙ যাতে পোষাকের সাথে সামঞ্জস্যতা বজায় রাখে সে দিকে খেয়াল রাখাটা জরুরি।

শীতের তিব্রতার সাথে সাথে পোষাকের ধরনও পালটে যায়। তীব্র শীতে জিন্স এবং লং ওভার কোট পরিধান করতে পারেন। এর সাথে কোটের সাথে সামঞ্জস্য রেখে মাথায় শর্ট স্কার্ফ পেচিয়ে রাখতে পারেন। এতে যেমন শৈলতা পূর্ন হবে তেমনি চুলও ধুলাবাল থেকে রক্ষা পাবে।

ছেলেদের জন্য শীত উপলক্ষে জ্যাকেটের পাশাপাশি ফুলহাতা টিশার্ট, ফুলহাতা শার্ট, খদ্দর কাপড়ের আরামদায়ক ট্রাউজারও আছে। এখন তরুণীরা পছন্দ করছে মোটা কাপড়ের টপস, লেগিংস আর বাহারি ডিজাইনের কার্ডিগেন। শাড়ির ক্ষেত্রে ফুলস্লিভ ব্লাউজ আর শাড়ির সাথে মিলিয়ে শাল জড়িয়ে হয়ে উঠতে পারেন অনন্য। টি শার্ট বা শার্ট পরলে উপরে পরতে পারেন হাতা কাটা সোয়েটার। অথবা একটু ঢিলেঢালা পুলওভার।

এবারে শীতে আঁটসাঁট নয় বরং ঢিলেঢালা পোশাকই পরতে আগ্রহী কিশোরী আর তরুণীরা। পশমি বা উলের ক্রুসকাটার কাজ করা সোয়েটার পরছেন অনেকেই। সোজা কাটের পোশাকের সাথে বেছে নিতে পারেন হাঁটু পর্যন্ত লম্বা ব্লেজার।

জ্যাকেট আর ব্লেজারের সংমশ্রিণে তৈরি নতুন ধরনের শীতের পোশাক উঠে আসছে তরুণদের পছন্দের তালিকায়। অফিসের প্রয়োজনে ব্লেজার পরতে পারেন। তবে আগের মত আর সাদা, কালো বা ছাই রঙের ব্লেজার নয়। এবার বেছে নিতে পারেন গাঢ় মেরুন, কালো হলুদের মিশ্রণ, বেগুনি, পার্পেল রঙের ব্লেজার। এ ছাড়া হুডি জ্যাকেটও ধরে রাখছে হাল ফ্যাশনের আবেদন। আর মাফলার তো আছেই। ছেলে-মেয়ে সবার পছন্দের র্শীষে উঠে এসেছে রঙিন মাফলার।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

shared on wplocker.com