এম ডি বাবুল: লোহাগাড়া উপজেলায় কর্মরত একঝাঁক নবীন-প্রবীণ সাংবাদিকদের সমন্বয়ে “লোহাগাড়া সাংবাদিক পরিষদ” নামে একটা সাংবাদিক সংগঠন গঠিত হয়েছে।

১৭ মে’২৪ জুমাবার বিকাল ৪টায় লোহাগাড়া বটতলী হালাল ডাইন রেষ্টুরেন্টে কেক কাটার মধ্য দিয়ে লোহাগাড়া সাংবাদিক পরিষদের আত্মপ্রকাশ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোহাম্মদ আবু ছালেমের অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লোহাগাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী ও সাতকানিয়া লোহাগাড়ায় স্বাধীনতার প্রথম পতাকা উত্তোলনকারী বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আব্দুল মাবুদ।

সকল সদস্যদের মতামত ও কন্ঠ ভোটের মাধ্যমে সংগঠনের উপদেষ্টা ও অনুষ্ঠানের প্রধান অতিথি সৈয়দ আব্দুল মাবুদ ও লোহাগাড়া সিটি হাসপাতালের এমডি ও সংগঠনের উপদেষ্টা আলহাজ্ব ছরওয়ার কোম্পানি লোহাগাড়া সাংবাদিক পরিষদের ১৬ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটির নাম ঘোষণা করেন। কার্যকরী কমিটিতে মোহাম্মদ আব্বাস উদ্দিনকে সভাপতি, জাহাঙ্গীর আলমকে সাধারণ সম্পাদক মনোনীত করা হয়।

কার্যকরী কমিটির বাকী সদস্যরা হলেন- সহ সভাপতি-মাহমুদুল হক চৌধুরী, সহ সভাপতি-, সহ সভাপতি-শাহনেওয়াজ চৌধুরী (শাহিন), সাংগঠনিক সম্পাদক-মোহাম্মদ সেলিম উদ্দিন খান, সহ সাংগঠনিক সম্পাদক- মোহাম্মদ হেলাল উদ্দিন,অর্থ সম্পাদক-শিহাব উদ্দিন, আইন বিষয়ক সম্পাদক-এডভোকেট মোহাম্মদ ইলিয়াস, দপ্তর সম্পাদক – কাউসার আলম, যুগ্ন সম্পদক- জামাল উদ্দিন হিরো, প্রচার সম্পাদক-মোহাম্মদ বাবুল মিয়া, মহিলা বিষয়ক সম্পাদক-নাছিমা আক্তার শিফা, কার্যকরী সদস্য যথাক্রমে মোহাম্মদ দেলোয়ার হোসেন, মোহাম্মদ আবুল কাসেম ও শহিদুল ইসলাম।

সাপ্তাহিক মাইনী পত্রিকার সহ সম্পাদক ও সংগঠনের উদ্দ্যেক্তা মোহাম্মদ আব্বাস উদ্দিনের সন্চলনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে গেষ্ট অনার হিসেবে উপস্থিত ছিলেন লোহাগাড়া সিটি হাসপাতালের এমডি আলহাজ্ব ছরওয়ার কোম্পানি। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন দক্ষিণ সাতকানিয়া গোলাম বারী সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমশুল আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লোহাগাড়া সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ হুমায়ুন কবির, আমিরাবাদের কৃতি সন্তান মোহাম্মদ আলী ও মাওলানা ওবায়দুল্লাহ।

বক্তরা বলেন – সাংবাদিকরা জাতির বিবেক,,তাদের কর্মকান্ডের মাধ্যমে দেশ ও জাতীর কল্যাণ সাধিত হয়। তাই সাংবাদিকদের দেশ ও জাতীর কল্যাণে এবং স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ভুমিকা রাখার আহবান জানিয়েছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে