সাম্প্রতিক সংবাদ

বিদেশি শিক্ষার্থীদের চীনে ফেরার অনুমতি, প্রথম ধাপে বাংলাদেশ

বিদেশি শিক্ষার্থীদের চীনে ফেরার অনুমতি দেওয়া শুরু হয়েছে। প্রথম ধাপেই যেতে পারবে বাংলাদেশি শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২০ জুন) দূতাবাসের ভেরিফায়েড ফেসবুক পেজে এ বার্তা দেন ঢাকায় নিযুক্ত চীনের রাষ্ট্রদূত লি জিমিং। ফেসবুক পেজে চীন ও বাংলাদেশের সার্বিক করোনা পরিস্থিতি, কি নীতি অনুসরণ করে চীন তাদের সংক্রমণ কমিয়ে এনেছে এসব বিষয় তুলে ধরে একটি বার্তা দেন। আর সেখানে বাংলাদেশি শিক্ষার্থীদের চীনে ফেরার বিষয়টি তুলে ধরা হয়।

লি জিমিং বলেন, চীন ও বাংলাদেশে করোনা মহামারি নিয়ন্ত্রণে রয়েছে। যা আমাদের দু’দেশের জন্য সুখবর। লক্ষণীয় বিষয় হলো— করোনার সর্বশেষ তরঙ্গের জন্য বিশ্বব্যাপী মনোযোগ আকর্ষণ করা চীনের সাংহাই শহরেও পরিস্থিতি স্বাভাবিক অবস্থায় ফিরে আসছে। সাংহাইয়ের করোনা পরিস্থিতির উন্নয়নের পেছনে রয়েছে বিজ্ঞানসম্মত পদক্ষেপ ও গতিশীল শূন্য করোনা নীতি। চীনের চূড়ান্ত লক্ষ্য হলো, কার্যকরভাবে ১৪০ কোটি চীনা জনগণের স্বাস্থ্য ও স্বাভাবিক জীবন রক্ষা করা।

রাষ্ট্রদূত বলেন, শূন্য করোনা নীতি কৌশল অবলম্বন করে করোনার বিরুদ্ধে এ কঠিন যুদ্ধে জয়ী হওয়ার ও ঐক্যবদ্ধ বৈশ্বিক প্রতিক্রিয়ায় বৃহত্তর অবদান রাখার বিষয়ে দৃঢ় আত্মবিশ্বাস রয়েছে চীনের। তথ্য ও পরিসংখ্যান প্রমাণ করেছে যে, এ গতিশীল পন্থা জীবনের অধিকারকে রক্ষা করেছে। যা চীনের জনগণের সবচেয়ে গুরুত্বপূর্ণ মানবাধিকার হিসেবে বিবেচিত হবে।

Jag/N

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com