জয়নাল আবেদীন হিরো, নীলফামারী জেলা প্রতিনিধিঃ বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সৈয়দপুর উপজেলা কমান্ড ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের উদ্যোগে ৪ জুন (মঙ্গলবার) সকাল ১০ টায় শহীদ ডাঃ জিকরুল হক সড়কে স্বাধীনতা ভবনের সামনে মানববন্ধনের আয়োজন করা হয়।

নঈম খাঁন স্বাধীনতা পক্ষে সক্রিয় ভূমিকা রেখেছিলেন মর্মে তদন্ত প্রতিবেদন দাখিলকারী নীলফামারী জেলার সিআইডির পুলিশ পরিদর্শক মো রেজাউল করিম তদন্ত কর্মকর্তা অপসারন এবং স্বাধীনতা ভবনের বর্ধিতাংশে অবস্হিত মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের কার্য্যলয় ভাংচুর ও দখলের অপচেষ্টাকারী দখলবাজ বাহিনী এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার অফিসিয়াল ছবি অবমাননাকারী সন্ত্রাসী বাহিনীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এ মানব বন্ধনের আয়োজন করা হয়।

মানববন্ধনে সভাপতিত্ব করেন বীরমুক্তিযোদ্ধা মোঃ আনোয়ার হোসেন, সঞ্চালনা করেন মুক্তিযোদ্ধার সন্তান সহকারী শিক্ষিকা লিপি রানী।

মানববন্ধনে আলোচনা সভায় বক্তব্য প্রদান করেন বীরমুক্তিযোদ্ধা মীর্জা সালাউদ্দিন বেগ, বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মোজাম্মেল হক, বীরমুক্তিযোদ্ধা মোনায়মুল হক, বীরমুক্তিযোদ্ধা ফজলু হক, বীরমুক্তিযোদ্ধা আল সামসুল হক সরকার এবং মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের আহবায়ক সুজাউদ্দৌল্লা সুজাসহ অনেকে।

বীর মুক্তিযোদ্ধা মির্জা সালাউদ্দিন বেগ তার বক্তব্যে বলেন নঈম খাঁন স্বাধীনতার বিপক্ষে কাজ করেছিলেন অথচ নীলফামারী জেলার সিআইডির পুলিশ পরিদর্শক মো রেজাউল করিম তদন্ত কর্মকর্তা তার তদন্ত প্রতিবেদনে উল্লেখ করেছেন যে, নঈম খাঁন স্বাধীনতা পক্ষে সক্রিয় ভূমিকা রেখেছিলেন। তাই তদন্ত কর্মকর্তার দ্রুত অপসারন চাই।

মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের আহবায়ক সুজাউদ্দৌল্লা সুজা তার বক্তব্যে বলেন, স্বাধীনতা ভবনের বর্ধিতাংশে অবস্হিত মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের কার্য্যলয় ভাংচুর ও দখলের অপচেষ্টাকারী দখলবাজ বাহিনী এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার অফিসিয়াল ছবি অবমাননাকারী সন্ত্রাসী বাহিনীর দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন। তিনি বলেন, নীলফামারীর জেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র দেওয়ান কামাল এই জায়গাটি টাকা দিয়ে কিনেছেন বলে দাবী করেছেন। কিন্তুু কার কাছে তিনি রেলের জমি কিনলেন? তিনি জোরপূর্বক আমাদের অফিস দখল করেছেন অবিলম্বে স্বাধীনতা ভবনের বর্ধিতাংশে অবস্হিত মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের কার্য্যলয়টির দখল ছেড়ে দেবার হুমকি প্রদান করেন। অন্যাথায় বৃহত্তর কর্মসূচী প্রদান করা হবে।

মানববন্ধন শেষে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সৈয়দপুর উপজেলা কমান্ড ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের উদ্যোগে সুষ্ট তদন্ত, সমাধান ও বিচারের দাবীতে মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার কাছে স্বারকলিপি প্রদান করা হবে বলে জানান মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের আহবায়ক সুজাউদ্দৌল্লা সুজা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে