সাম্প্রতিক সংবাদ

বাংলাদেশি শিক্ষার্থীর আরও সুযোগ সৃষ্টির আহ্বান

sirin

বিডি নীয়ালা নিউজ(২৮জানুয়ারি১৬)- ঢাকা প্রতিনিধিঃ ব্রিটিশ উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে বাংলাদেশি শিক্ষার্থীদের আরও সুযোগ সৃষ্টির আহ্বান জানিয়েছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) দুপুরে প্যান প্যাসিফিক হোটেল সোনারগাঁওয়ের বলরুমে ঢাকাস্থ ব্রিটিশ কাউন্সিল আয়োজিত ‘১৮তম যুক্তরাজ্যে উচ্চশিক্ষা প্রদর্শনী-২০১৬’ মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান স্পিকার।

স্পিকার বলেন, ঢাকায় এ ধরনের মেলার আয়োজন বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য একটি বড় সুযোগ। এ সুযোগের সঠিক ব্যবহারের মাধ্যমে বাংলাদেশি শিক্ষার্থীরা ব্রিটিশ শিক্ষা প্রতিষ্ঠান থেকে উচ্চশিক্ষা গ্রহণ করে জাতীয় উন্নয়নে ভূমিকা রাখতে সক্ষম হবে।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী যুক্তরাজ্যের বিশ্ববিদ্যালয় থেকে নিজের উচ্চ ডিগ্রি গ্রহণের বিবরণ দিয়ে বলেন, বিশ্বায়নের এ যুগে বর্তমান সরকার এদেশের শিক্ষার্থীদের শিক্ষার প্রসারে সর্বাত্মক সহযোগিতা দিয়ে যাচ্ছে।

তিনি যুক্তরাজ্যের বিশ্ববিদ্যালয়গুলোতে এ দেশের শিক্ষার্থীদের জন্য সুযোগ সৃষ্টির মাধ্যমে উভয় দেশের মধ্যকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও সুদৃঢ় হবে বলে আশাবাদ ব্যক্ত করেন। এ লক্ষ্যে তিনি স্থানীয় প্রতিনিধিদের  বৃটিশ শিক্ষা প্রতিষ্ঠানগুলোর সঙ্গে যথাযথ সমন্বয় সাধনের পরামর্শ দেন।

পরে স্পিকার ফিতা কেটে মেলার উদ্বোধন করেন এবং বিভিন্ন স্টল ঘুরে দেখেন ও তাদের সঙ্গে মতবিনিময় করেন।

এসময় বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার মিস অ্যালিসন ব্লেক এবং ব্রিটিশ কাউন্সিল, বাংলাদেশের পরিচালক মিস বারবারা উইকহ্যাম উপস্থিত ছিলেন।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

shared on wplocker.com