সাম্প্রতিক সংবাদ

বন্যাদুর্গতদের জন্য পররাষ্ট্রমন্ত্রীর কাছে ত্রাণ সহায়তা

সিলেটের বন্যাদুর্গত মানুষের জন্য সিলেট-১ আসনের সংসদ সদস্য ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের কাছে আনুষ্ঠানিকভাবে ত্রাণ সহায়তা হস্তান্তর করেছে বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ অ্যাসোসিয়েশন (বিপিএমসিএ) এবং বাংলাদেশ ফরেন সার্ভিস অ্যাসোসিয়েশন।

মঙ্গলবার (২১ জুন) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় আনুষ্ঠানিকভাবে এই ত্রাণ সহায়তা হস্তান্তর করা হয়।

বিপিএমসিএ সভাপতি এম এ মুবিন খান অ্যাসোসিয়েশনের পক্ষ হতে ত্রাণ সহায়তা হিসেবে ৫০ হাজার ব্যাগ শুকনো খাবারের প্রতীকী প্যাকেট হস্তান্তর করেন যার মোট মূল্য ২০ লাখ টাকা।

ত্রাণের এসব ব্যাগে চাল, ডাল, চিড়া, তেল, লবন, চিনি, গুঁড়ো দুধ, খাবার স্যালাইন, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেটসহ ১৫টি আইটেম রয়েছে এবং এগুলো এরই মধ্যে সিলেটে পাঠানো হয়েছে বলে বিপিএমসিএ সভাপতি জানিয়েছেন।

এছাড়া বাংলাদেশ ফরেন সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি সাব্বির আহমেদ চৌধুরী সংগঠনের পক্ষ হতে সিলেটের বন্যাদুর্গত মানুষের জন্য পররাষ্ট্রমন্ত্রীর কাছে পাঁচ লাখ টাকার চেক হস্তান্তর করেন।

পররাষ্ট্রমন্ত্রী এসময় দুটি সংগঠনের এই মহতি উদ্যোগের জন্য ধন্যবাদ জানান। তিনি বলেন, সিলেট অঞ্চলে এবারের বন্যা অত্যন্ত প্রলয়ংকরী। তবে সরকারের পক্ষ হতে পর্যাপ্ত ত্রাণ পাঠানো হয়েছে এবং যথেষ্ট পরিমাণে ত্রাণসামগ্রী মজুদ রয়েছে।

মোমেন বলেন, পর্যাপ্ত নৌযান না থাকায় মানুষকে আশ্রয়কেন্দ্রে নিয়ে আসা এবং তাদের কাছে ত্রাণ পৌঁছাতে অনেক বেগ পেতে হচ্ছে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, সেনা, নৌ, বিমান বাহিনী, পুলিশ বাহিনীর সদস্যরা স্থানীয় প্রশাসনের সঙ্গে সমন্বয় করে বন্যাদুর্গতদের জন্য সার্বক্ষণিক কাজ করে যাচ্ছেন। সরকারের পাশাপাশি আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা এবং অন্যান্য প্রতিষ্ঠানের লোকজন মানুষের সেবায় কাজ করে যাচ্ছেন।

বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ অ্যাসোসিয়েশনের পক্ষ হতে মেডিকেল টিম পাঠানোর উদ্যোগের জন্যও পররাষ্ট্রমন্ত্রী তাদের ধন্যবাদ জানান।

Jag/N

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com