FB_IMG_1453625574407

বিডি নীয়ালা নিউজ(২৫জানুয়ারি১৬)- আসাদুজ্জামান সুজন (নীলফামারী প্রতিনিধি): ‘জনগনের দোড়গোড়ায় ই-সেবা ‘ শ্লোগান কে সামনে রেখে ও রূপকল্প ২০২১ সফল বাস্তবায়নের লক্ষে নীলফামারীতে জেলা পর্যায়ে শুরু হয়েছে দুইদিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা/২০১৬। গতকাল রবিবার সকাল ১১টা বর্নাঢ্য আয়োজনে শহরে বিশাল র‌্যালী ও মেলা চত্বরে বেলুন উড়িয়ে এই মেলার আনুষ্ঠানিকভাবে উদ্ধোধন করেন জেলা প্রশাসক জাকীর হোসেন। নীলফামারীর জেলা শহরের স্থানীয় শহীদ মিনার মাঠে এই মেলাটি চলবে সোমবার রাত ৮টা পর্যন্ত।

মেলায় ডিজিটাল কনটেন্ট ও ই-সেবা বিষয়ে ৫৭ টি স্টলের সেবার পাশা পাশি মেলার মঞ্চে অনুষ্ঠিত হচ্ছে ডিজিটাল সেন্টার বিয়য়ক সেমিনার, আইসিটি বিষয়ক কুইজ ও ডিজিটাল চিত্রাঙ্কন প্রতিযোগীতা, মাল্টিমিডিয়া ক্লাসরুম বিষয়ক সেমিনার,ইনোভেশন বিষয়ক সেমিনার, আইসিটি বিষয়ক বিতর্ক প্রতিযোগীতা,পুরস্কার বিতরন ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

মেলায় বর্তমান সরকারের সেবা প্রদান এবং উন্নয়নের বিষয়ে জেলার ছয় উপজেলার ৬০ ইউনিয়ন ও ৪টি পৌরসভা, ইউপি চেয়ারম্যান, মেয়র,ইউপি সচিব,ও ইউনিয়ন পরিষদের একজন করে নারী ও একজন করে পুরুষ উদ্যোক্তা অংশ নিয়ে তুলে ধরছেন বর্তমান সরকারের ২০২১ রূপকল্পের অগ্রযাত্রার বিশাল খতিয়ান। এ ছাড়া বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তা কর্মচারীরা তাদের স্ব-স্ব দপ্তরের সাধারন মানুষজনের কাছে কত সহজে সেবা প্রদান করা যায় তাও প্রকাশ করছেন।

মেলা কমিটির আহবায়ক অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) এ,জে,এম এরশাদ আহসান হাবিব এর সভাপতিত্বে উদ্ধোধনী অনুষ্ঠানের আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা পরিষদের প্রশাসক মমতাজুল হক, সিভিল সার্জন ডাঃ আব্দুর রশীদ, জেলা কৃষি সম্প্রসারণ বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ উদ্রিস আলী, অতিরিক্ত পুলিশ সুপার আবু মারূফ হোসেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুজার রহমান, পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক আফরোজা বেগম,পৌর আওয়ামী লীগের সভাপতি মসফিকুর ইসলাম রিন্টু, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের ডিপুটি কমান্ডার কান্তি ভুষন,সিপিবি সভাপতি শ্রীদাম দাস প্রমুখ।

সহকারী কমিশনার (আইসিটি) জেতী প্রু জানান, জেলা প্রশাসনের আয়োজনে প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশনের (এটুআই) সহযোগীতায় অনুষ্ঠিত দুই দিনের ওই মেলায় চারটি প্যাভিলিয়নে সরকারী ই সেবা, শিক্ষা, ই কমার্স এবং তরুণ উদ্যোক্তাদের ৫৭টি স্টল স্থান পেয়েছে। সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত মেলায় বিনামুল্যে ওয়াইফাই সেবাসহ বিভিন্ন ডিজিটাল সেবা প্রদান করা হচ্ছে। এছাড়া রয়েছে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে বিভিন্ন প্রতিযোগীতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। দর্শনাথীদের প্রদর্শন করা হচ্ছে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ বিভিন্ন সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানের ই-সেবা সমুহ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে