সাম্প্রতিক সংবাদ

নানা আয়োজনে দেশে বিদেশে করা হল বর্ষবরণ

Happy New Year 2016 2

বিডি নীয়ালা নিউজ(১জানুয়ারি১৬)-অনলাইন প্রতিবেদন: বিদায় নিল আরও একটি ইংরেজি বছর। ২০১৫ সালকে বিদায় জানিয়ে এসেছে নতুন সাল ২০১৬। আতশবাজির আওয়াজ আর আলোর ঝলকানির মধ্য দিয়ে বিশ্ববাসী স্বাগত জানিয়েছে ইংরেজি নতুন এই বছরকে।

অবস্থানগত কারণে সর্বপ্রথম বর্ষবরণ শুরু হয় নিউজিল্যাণ্ডে। ঘড়ির কাঁটায় ১২টা ১ মিনিটে দেশটির অকল্যান্ড শহরের স্কাই টাওয়ারের পাশে জনগণ কাউন্টডাউনের মাধ্যমে বিদায় জানায় ২০১৫ সালকে। স্বাগত জানায় ২০১৬ সালকে। এখানে আয়োজন করা হয় লেজার শো এবং দৃষ্টিনন্দন আতশবাজির।এতে প্রায় একসাথে ২৫ হাজার মানুষ সমবেত হয়।

নিউজিল্যাণ্ডের পর অস্ট্রেলিয়ায়  শুরু হয় নববর্ষ উদ্যাপন। অস্ট্রেলিয়ার সিডনিতে শুরু হয় দৃষ্টিনন্দন আতশবাজি। দেশটির মূল অনুষ্ঠানে ১০ লাখের মতো মানুষ সমবেত হয়।

নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়ায়  এশিয়ার হংকং, সিঙ্গাপুর, বেইজিংসহ বিশ্বের বিভিন্ন শহরে নানা আয়োজনের মধ্য দিয়ে বর্ষবরণ করা হয়। মিশরে পিরামিডের কাছে উৎসবের আয়োজন করা হয়।

জার্মানির বার্লিনের ব্রান্ডেনবুর্গ গেটে কাউন্ট ডাউনে অংশ নেয় প্রায় ১০ লাখ মানুষ। নিরাপত্তা ঝুঁকির কারণে কঠোর নিরাপত্তার মধ্যে ইউরোপের বিভিন্ন দেশ বর্ষবরণে নানা আয়োজন করে। নিউইয়র্কের টাইমস স্কয়ারে নতুন বছরকে স্বাগত জানাতে সমবেত হন ১০ লক্ষাধিক মানুষ। 

– বিবিসি অনলাইন

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

shared on wplocker.com