জয়নাল আবেদীন হিরো, নীলফামারী জেলা প্রতিনিধিঃ নানা আয়োজনে আজ ১৩ডিসেম্বর নীলফামারী হানাদার মুক্ত দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে জাতীয় পতাকা ও মুক্তিযোদ্ধা সংসদের পতাকা উত্তোলন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, বনার্ঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভার আয়োজন করা হয়।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের আয়োজনে জেলা ও উপজেলা প্রশাসনের সহযোগীতায় দিনটি পালন করা হয়।

সকালে জেলা মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয় থেকে শুরু করে শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে শহিদ মিনার প্রাঙ্গণে আলোচনা সভায় মিলিত হয়।

স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক সাইফুর রহমান, পুলিশ সুপার গোলাম সবুর পিপিএম, জেলা আওয়ামীলীগের সভাপতি ও নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ এবং জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাডভোকেট মমতাজুল হক কর্মসুচিতে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড জেলা ইউনিটের আহবায়ক হাফিজুর রশিদ মঞ্জু আলোচনা সভায় সভাপতিত্ব করেন।

অন্যান্যের মধ্যে বীর মুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওয়াদুদ রহমান, পৌর আওয়ামীলীগের সভাপতি মসফিকুল ইসলাম রিন্টু বক্তব্য দেন।

উল্লেখ্য ১৯৭১ সালের এই দিনে নীলফামারীকে বীর মুক্তিযোদ্ধারা পাকিস্তানী বাহিনী মুক্ত করে জেলা শহরের চৌরঙ্গি মোড়ে উত্তোলন করেন স্বাধীন বাংলাদেশের পতাকা।

বীর মুক্তিযোদ্ধাদের ‘জয় বাংলা’ শ্লোগানে রাস্তায় নেমে আসে মুক্তিকামী সব শ্রেণি পেশার মানুষ। বিজয়ের উল্লাস আর শ্লোগানে প্রকম্পিত হয়ে উঠে সে সময়ের মহকুমা শহর নীলফামারী।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে