সাম্প্রতিক সংবাদ

‘ধর্ষকদের জায়গা দেয় সরকার’

ডেস্ক রিপোর্ট : নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, ধর্ষকদের জায়গা দেয় সরকার। বগুড়ার ঘটনায় আমরা আবারও তার প্রমাণ পেলাম।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে নাগরিক ঐক্য আয়োজিত বগুড়ায় ধর্ষণ ও নির্যাতন শাহবাগে সিদ্দিকুরের দৃষ্টি হরণ ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষক কর্তৃক ছাত্রদের পেটানো সাভারের এমপির ক্রসফায়ারে মানুষ হত্যার সহ-দেশব্যাপী অরাজকতার প্রতিবাদে এক মানববন্ধনে তিনি এ কথা বলেন।

বগুড়ায় ছাত্রী ধর্ষণ ও নির্যাতনের ঘটনা, পুলিশের হামলায় সিদ্দিকুরের দৃষ্টিশক্তি হারানো, ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের সঙ্গে শিক্ষকদের হাতাহাতির ঘটনাসহ দেশব্যাপী ‘অরাজকতার’ প্রতিবাদে এই মানববন্ধনের আয়োজন করেছিল নাগরিক ঐক্য।

মানববন্ধনে মাহমুদুর রহমান মান্না বলেন, ‘আওয়ামী লীগের মতো একটি বড় দলে তুফানের মতো লোক ঢুকল কীভাবে? সরকার এসব ধর্ষকদের প্রশ্রয় দেয়। ’

সিদ্দিকুরের ওপর পুলিশের হামলার ঘটনা উল্লেখ করে তিনি বলেন, ‘আগে ছাত্ররা পরীক্ষা পেছানোর জন্য আন্দোলন করত। এখন পরীক্ষা নেওয়ার জন্য আন্দোলন করে। আর সেই আন্দোলনে হামলা করে পুলিশ। সিদ্দিকুরের চোখ গেল। স্বরাষ্ট্রমন্ত্রী ও পুলিশ বলছে, তদন্ত করা হচ্ছে। তদন্ত লাগে কেন? আমাকে আটকে রাখার সময় তো তদন্ত লাগেনি। প্রতিদিন মামলা ছাড়াই অনেকে গ্রেফতার হচ্ছে। ’

মান্না আরও বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মতো জায়গায়ও তারা ৫ ই জানুয়ারির মত নির্বাচন করতে চায়। সেই নির্বাচনে যখন প্রগতিশীল ছাত্ররা প্রতিবাদ করে তাদের উপর শিক্ষকরা গুণ্ডামি করে। এভাবে কোনো স্বৈরাচার শাসক ক্ষমতা দীর্ঘস্থায়ী করতে পারে নাই।

মানববন্ধনে আরও বক্তব্য দেন-জেএসডির সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন, গণফোরামের প্রেসিডিয়াম সদস্য জগলুল হায়দার ও নাগরিক ঐক্যের কেন্দ্রীয় নেতা শহীদ উল্লাহ কায়সার প্রমুখ।

ব/দ/প

 

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com