সাম্প্রতিক সংবাদ

জেনে নিন কোন ব্লাড গ্রুপে কোন রোগ হতে পারে

download

বিডি নীয়ালা নিউজ(১৮জানুয়ারি১৬)- নিজস্ব প্রতিবেদনঃ এত দিন পজিটিভ না নেগেটিভ সেই নিয়ে মাথা ঘামাতো মানুষ। বিশেষ করে যদি হয় ‘ও’ নেগেটিভ। এটা জেনেও অবাক হবেন যে আপনার ব্লাড গ্রুপ ডেকে আনতে পারে বড় অসুখকে। তাই সাবধান! রোগ শরীরে বাসা বাঁধার আগেই আপনি সতর্ক হয়ে যায়। জেনে নিন কোন কোন রোগ থেকে সতর্ক হতে হবে আপনাকে?

’- গ্রুপের রক্ত রোগের সম্ভাবনা: এই গ্রুপের রক্তের মানুষের ক্যানসারের সম্ভাবনা বেশি রয়েছে। যেমন অগ্নাশয়ের ক্যানসার এবং লিউকোমিয়া। এমনকী গুটি বসন্ত এবং ম্যালেরিয়াতেও আক্রান্ত হতে পারেন।

বি’- গ্রুপের রক্ত রোগের সম্ভাবনা: এই গ্রুপের রক্ত যদি আপনার হয় তা হলে সাবধান। কারণ, এই গ্রুপের ক্ষেত্রে ১১% হৃদরোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা।

এবিরোগের সম্ভাবনা: এই ক্ষেত্রে হৃদরোগের সম্ভাবনা ২৩%। ‘বি’ গ্রুপের থেকে অনেকটাই বেশি। এই গ্রুপের রক্ত যাঁদের আছে ভবিষ্যতে তাঁদের বাক্ সমস্যা হতে পারে। মুখের স্নায়ু বা পেশী বিকল হয়ে যেতে পারে। হতে পারে স্বরযন্ত্রের সমস্যাও। সমস্যা হতে পারে স্মৃতিতে।

’-গ্রুপ রোগের সম্ভাবনা: এই গ্রপের মানুষেরা মিশ্র প্রকৃতির। এঁদের আলসার হওয়ার সমূহ সম্ভাবনা। সম্ভাবনা রয়েছে কলেরারও। তবে এই গ্রুপের রক্তের মানুষের নিশ্চিন্ত হওয়ারও বেশ কিছু কারণ রয়েছে। অগ্নাশয় ক্যানসার এবং ম্যালেরিয়া হওয়ার সম্ভাবনা এঁদের প্রায় নেই বললেই চলে।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

shared on wplocker.com