সাম্প্রতিক সংবাদ

খালেদার বক্তব্যের প্রতিবাদে গুলশানে অবস্থান কর্মসূচী

179594_1_31469বিডি নীয়ালা নিউজ (৩০ডিসেম্বর১৫)-অনলাইন প্রতিবেদন : মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মন্তব্যের প্রতিবাদে তার বাসা ঘেরাও করতে গিয়ে পুলিশি বাধার মুখে গুলশান দুই নম্বর মোড়ে অবস্থান কর্মসূচি পালন করেছেন মুক্তিযোদ্ধা এবং প্রগতিশীল বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা। সেখান থেকে তারা খালেদা জিয়ার শাস্তি এবং মুক্তিযুদ্ধবিরোধী বক্তব্য বন্ধে আইন করার দাবি জানান। একইসঙ্গে শহীদ বুদ্ধিজীবীদের নিয়ে বিএনপি স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের ‘অবমাননাকর’ বক্তব্যেরও নিন্দা ও প্রতিবাদ জানান তারা।

গতকাল মঙ্গলবার বেলা ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত রাজধানীর গুলশান ২ নম্বর গোলচত্বরে কর্মসূচি পালন করা হয়। কর্মসূচিতে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি ছাড়াও মুক্তিযোদ্ধা সংসদ, মুক্তিযুদ্ধে শহীদদের সন্তান ও স্বজনসহ হাজারো মানুষ এতে অংশ নেন। প্রথমে গুলশান ২ নম্বরের তাহের টাওয়ার সামনে অবস্থান এবং পরে গুলশান টাওয়ারে বিক্ষোভ করে বেলা ১২টার দিকে তারা চলে যান।

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির ভারপ্রাপ্ত সভাপতি শাহরিয়ার কবির শহীদের সংখ্যা নিয়ে মন্তব্যের জন্য খালেদা জিয়াকে জাতির কাছে ক্ষমা চাওয়ার আহ্বান জানান। একইসঙ্গে এ বিষয়ে তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা করারও দাবি জানান তিনি।

অবস্থান কর্মসূচিতে ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি নাসির উদ্দীন ইউসুফ, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সাধারণ সম্পাদক কাজী মুকুল, শহীদজায়া শ্যামলী নাসরিন চৌধুরী, মানবতাবিরোধী অপরাধের মামলায় রাষ্ট্রপক্ষের কৌঁসুলি তুরিন আফরোজসহ প্রমুখ অংশ নেন।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

shared on wplocker.com