scouts-pic-copy

গোলাপগঞ্জ (সিলেট) থেকে, আজিজ খান: ৫ম জাতীয় বিদ্যুৎ ও জ্বালানী ক্যাম্প ২০১৬ বাস্তবায়নের লক্ষ্যে বাংলাদেশ স্কাউটস সিলেট অঞ্চলের উদ্যোগে আঞ্চলিক ওরিয়েন্টশন কোর্স সম্পন্ন হয়েছে। গতকাল শুক্রবার সকাল ১০টায় নগরীর স্কাউট ভবনে আয়োজিত কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানী প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বারাকা পাওয়ার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক গোলাম রব্বানী চৌধুরী। প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, বিশ্বব্যাপী বিদ্যুৎ ও জ্বালানীর চাহিদাকে সামনে রেখে বাংলাদেশ ও ভবিষ্যৎ লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে। আমাদের এক্ষেত্রে সা¯্রয়ী ও মিতব্যায়ীতা অবলম্বন করে সময়ের চাহিদা পূরণে এগিয়ে যেতে হবে। তা বাস্তবায়নে স্কাউটস’রা জন সচেতনতায় ভূমিকা রাখতে পারবে।
আঞ্চলিক উপ-কমিশনার (স্পেশাল ইভেন্ট) প্রমথ সরকারের সভাপতিত্বে ও সহকারী পরিচালক (কাব) আনোয়ার হোসেনের উপস্থাপনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন, স্কাউট ব্যক্তিত্ব হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউট সিলেট অঞ্চলের কমিশনার মুবিন আহমদ জায়গীরদার। রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউটের যুগ্ম পরিচালক ও শতাব্দী ভবন প্রজেক্ট পরিচালক আবু মোতালেব খান এলটি, বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আব্দুল কাদির, সিলেট পল্লী বিদ্যুতের ডিজিএম সুজিত কুমার বিশ্বাস, বন্ধু চুলা সিলেট রিজিওনাল ম্যানেজার খন্দকার রফিকুল ইসলাম, আঞ্চলিক স্কাউট পরিচালক উনুচিং মারমা এলটি।
স্কাউটার আব্দুল কাদিরের কোরআন তেলাওয়াত ও শীতাংসু বিশ্বাসের গীতা পাঠের মাধ্যমে সূচীত ওরিয়েন্টশন কোর্সে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ স্কাউটস সিলেট অঞ্চলের সম্পাদক মহিউল ইসলাম মুমিত। ওরিয়েন্টশন কোর্সে সিলেট অঞ্চলের ৫টি সাংগঠনিক জেলা সম্পাদক ও ৩৭ টি উপজেলা সম্পাদক, স্কাউট লিডার ও তাদের প্রতিনিধিগন অংশগ্রহণ করেন। উল্লেখ্য বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রনালয় ও বাংলাদেশ স্কাউটস’র পরিচালনায় আগামী ২০ থেকে ২৩ ডিসেম্বর দেশব্যাপী ৬শত উপজেলা ও জেলা পর্যায়ে ৫ম জাতীয় বিদ্যুৎ ও জ্বালানী ক্যাম্প অনুষ্ঠিত হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে