ডেস্ক রিপোর্ট: বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) তিন হলে অতীতের র‍্যাগিংয়ের ঘটনায় ৩৫ জনকে শনাক্ত করেছে প্রশাসন। ছাত্রকল্যাণ পরিচালক বলেছেন, আন্দোলনকারীদের বাকি দাবি এই সপ্তাহের মধ্যে পূরণ করা হবে। আর শিক্ষার্থীরা বলেছেন, তারাও ক্লাস-পরীক্ষায় ফিরতে চান। তবে চলতি সপ্তাহটা প্রয়োজনে অপেক্ষা করবেন।

বুয়েটের তড়িৎ প্রকৌশলের শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার পর থেকেই ফুঁসে ওঠেন শিক্ষার্থীরা। দাবি ওঠে র‍্যাগিং-সাংগঠনিক ছাত্র রাজনীতি নিষিদ্ধসহ নিরাপদ ক্যাম্পাসের।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের তৎপরতায় আন্দোলনকারিদের দাবি মেনে বেশ কয়েকটি নতুন পদক্ষেপ নেয়া হয়েছে। আবরার হত্যায় জড়িত ২৬ জনকে আজীবন বহিষ্কার ও ৬ জনকে বিভিন্ন মেয়াদে শাস্তিও দেয়া হয়। তার পরও অচল বুয়েট।

শিক্ষার্থীদের দাবির মুখে এবার আহসানউল্লাহ-সোহরাওয়ার্দী ও তিতুমীর হলে অতীতে শিক্ষার্থী নির্যাতনের ঘটনায় তদন্ত শুরু করেছে প্রশাসন। শনাক্ত করা হয়েছে ৩৫ জনকে। এরই মধ্যে আত্মপক্ষ সমর্থনের জন্য ডাকা হয়েছে তাদের।

বুয়েট প্রশাসন জানিয়েছে, সব দাবিই বাস্তবায়নের পথে, তাই শিক্ষর্থীরা চাইলে আগামী সপ্তাহে জানানো হবে পরীক্ষার তারিখ।

সেশনজট না পড়ে, একাডেমিক ক্যালেন্ডার ঠিক রাখতে শিক্ষার্থীদের দ্রুত পরীক্ষায় বসারও অনুরোধ জানান ছাত্রকল্যাণ পরিচালক মিজানুর রহমান।

P/B/A/N

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে