মারুফ সরকার, সিরাজগঞ্জ থেকেঃ সরকারের এখন মিশন হলো মাদক, বাল্য বিয়ে ও যৌতুক প্রতিরোধ তার সাথে একত্মতা ঘোষণা করে দিন রাত কাজ করে হৃদয়ের বন্ধুসভার সকল সদস্য। ২০১৩ সালের ২৪ নভেম্বর মওলানা ভাসানী ডিগ্রি কলেজে অনারামভোর পরিবেশে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ সালাহউদ্দিন এর হাত ধরে এই সংগঠনের শুভ উদ্বোধন অনুষ্টিত হয়।

এখন এই সংগঠনের প্রায় ৩০০ সদস্য, দেশ এর জন্য কাজ করে যাচ্ছে। এই সংগঠনের প্রধান উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা ও সাংবাদিক গাজী মান্না রায়হান, সভাপতি সাংবাদিক মারুফ সরকার ও সাধারণ সাম্পাদক ইঞ্জিনিয়ার আরিফুল ইসলাম সোহাগ তাদের পরিশ্রমে সংগঠন খুব দ্রুত এগিয়ে যাচ্ছে। কিছুদিন আগে কক্সবাজারের উখিয়াতে রোহিঙ্গাদের সাহায্য করে হৃদয়ের বন্ধুসভা। সেখানে হৃদয়ের বন্ধুসভার ত্রান বিতরণ কমিটি করা হয়। কমিটিতে গাজী মান্না রায়হান কে আহবায়ক ও জেলা ছাত্রলীগ এর সাবেক সাধারণ সম্পাদক জাকির হোসেন কে যুগ্ন আহবায়ক করে ৫ সদস্য বিশিষ্ট একটি টীম সাহায্য করতে যায়।

এছাড়া বাল্য বিয়ের খবর পাইলেই তারা খুব দ্রুততার সাথে উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন এর মাধ্যমে বন্ধ করতে সক্ষম হয়। প্রায় সিরাজগঞ্জ সদর উপজেলায় সব স্কুল এ বন্ধুসভার কমিটি আছে। এর আগে রহমতগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ে মাদক ও বাল্য বিয়ের উপর আলচনা সভা অনুষ্ঠিত হয়। এ বিষয়ে সিরাজগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার সরকার মোহাম্মদ রায়হান বলেন, আমরা জানি এই সংগঠন খুব ভালো ভালো কাজ করে। যা এত অল্প সময়ে কোনো সংগঠন করে না। আমরা আশা করবো ভবিষ্যতে এই সংগঠন আরো ভালো ভালো কাজ করবে। অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক সৈয়দ ইরতিজা আহসান জানান , আমি এই সংগঠনের ২ টি অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলাম।

আমি জানি তারা যেই কাজ করুক না কেন সেটা সরকারের পক্ষের কাজ তাই আমি আশা করবো সরকার হৃদয়ের বন্ধুসভাকে সাহায্য করবে। এই সংগঠনে কোনো প্রকার ফান্ড নেই তাই আমরা ভালো করে কাজ করতে পারি না। যদি কেউ এই সংগঠনকে একটু সাহায্য করেন তাহলে এই সংগঠন যে কোনো ভালো কাজ সবার আগে করবে এটা এই সংগঠনের সভাপতি মারুফ সরকারের প্রতিস্রুতি। মারুফ সরকার জানান, এই সংগঠনে কেউ সাহায্য করে না। আমরা কারো থেকে সাহায্য পাই নাই আমি সাংবাদিকতা করে যা উপার্জন করেছি তাই দিয়ে এই সংগঠনের কাজ করেছি। আর পারি না তাই সরকারের কাছে আকুল আবেদন, দয়া করে এই সংগঠনকে সামনের দিকে নিয়ে যেতে সাহায্য করুন, না হলে হয়তো বাল্য বিয়ে ও মাদক বিরোধী সংগঠন হৃদয়ের বন্ধুসভা হারিয়ে যাবে কারণ একজন তো আর সংগঠন চালাতে পারে না।

আমাদের ফেসবুকে গ্রুপ আছে ridoyer bondhusova,sirajganj নাম লিখলেই চলে আসবে। এছাড়া যদি কেউ এই সংগঠনকে সাহায্য করতে চান বা সদস্য হতে চান তাইলে দয়া করে এই নাম্বারে যোগাযোগ করেন। সভাপতি মারুফ সরকার :০১৬৪২৩৪৭৪৭৮

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে