clintonsanders

বিডি নীয়ালা নিউজ(৭ই এপ্রিল১৬)-আন্তর্জাতিক প্রতিবেদনঃ যুক্তরাষ্ট্রে আসন্ন ৫৮তম প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেট দল থেকে মনোনয়ন প্রত্যাশী ফ্রন্টরানার হিলারি ক্লিনটনের দেশটির প্রেসিডেন্ট হওয়ার যোগ্যতা নেই বলে মন্তব্য করেছেন আরেক মনোনয়ন প্রত্যাশী বার্নি স্যান্ডার্স।

গুরুত্বপূর্ণ উইসকনসিন প্রাইমারিতে হিলারিকে হারানোর প্রেক্ষিতে উজ্জীবিত স্যান্ডার্স এমন মন্তব্য করেন। ফিলাডেলফিয়ায় এক প্রচারাভিযানে সমর্থকদের উদ্দেশ্যে একথা বলেন ভেরমোন্ট সিনেটর স্যান্ডার্স।

উইসকনসিন প্রাইমারির একদিন পর হিলারি ক্লিনটন বলেছিলেন যে, বার্নি স্যান্ডার্স ডেমোক্রেট কিনা এ ব্যাপারে তার সন্দেহ রয়েছে। সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারির এমন মন্তব্যের পরিপ্রেক্ষিতেই স্যান্ডার্স ওই মন্তব্য করেন।

ফিলাডেলফিয়ায় নির্বাচনী সমাবেশে সোশালিস্ট স্যান্ডার্স বলেন, ‘সেক্রেটারি ক্লিনটন কিছুটা উদ্বিগ্ন হয়ে উঠছেন বলে মনে হচ্ছে। তিনি কয়েকদিন ধরে বলছেন তিনি নাকি মনে করেন যে আমার নাকি প্রেসিডেন্ট হওয়ার যোগ্যতা নেই।’

‘যাহোক, সেক্রেটারি ক্লিনটনের মন্তব্যের প্রতিক্রিয়ায় আমাকে জবাব দিতে দেন : আমি মনে করি না তিনি প্রেসিডেন্ট হওয়ার যোগ্য; যদি সে তার সুপার প্যাক [পিএসি]’র মাধ্যমে বিশেষ সুদ ফান্ডবাবদ ওয়াল স্ট্রিট থেকে লাখ লাখ নিয়ে থাকেন। যদি আপনি সুপার প্যাকের মাধ্যমে ওয়াল স্ট্রিট থেকে ১৫ মিলিয়ন ডলার নিয়ে থাকেন তাহলে আমি মনে করি না আপনি প্রেসিডেন্ট হওয়ার যোগ্য।’

সূত্রঃ পিটিআই

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে