নারায়ণগঞ্জ থেকেঃ নাশকতা মামলায় আদালতে হাজিরা দিয়েছেন নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সভাপতি মশিউর রহমান রনি। মঙ্গলবার (১৬ অক্টোবার) দুপুরের নারায়ণগঞ্জের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট অশোক কুমার দত্তের আদালতে তাকে জেলা কারগার থেকে হাজির করা হয়।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. কামাল হোসেন জানান, গত দুই হাজার পনের সালের জানুয়ারির আট তারিখে সদর মডেল থানায় দায়ের করা মামলায় রনিকে আদালতে হাজির করা হয়। রনি, বেশ কয়েকটি মামলায় ৪ দফা রিমান্ড শেষে জেলা কারাগারে বন্দি রয়েছেন। সেখান থেকে তাকে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট অশোক কুমার দত্তের আদালতে হাজির করা হয়।

প্রসঙ্গত, ১৫ সেপ্টেম্বর ঢাকা থেকে সাদা পোশাকধারী ব্যক্তিরা তুলে নিয়ে গিয়েছিলেন নারায়ণগঞ্জ জেলা ছাত্রদল সভাপতি মশিউর রহমান রনিকে। এ নিয়ে ব্যাপক তোলপাড় শুরু হয় নারায়ণগঞ্জসহ বিভিন্ন স্থানে। তার সন্ধান দাবিতে সাংবাদিক সম্মেলনও করেন তার পরিবার।

পুলিশও দাবি করে আসছিলেন রনিকে তারা আটক করেনি। এমন পরিস্থিতিতে নানা উদ্বেগ আর উৎকণ্ঠায় ছিলো এই ছাত্রদল নেতার পরিবার। বিএনপির নেতাকর্মীসহ তার পরিবার দাবি জানিয়ে আসছিলো, রনিকে যদি পুলিশ তুলে নিয়ে থাকে তাহলে তাকে আদালতে সোপর্দ করা হোক। আর অন্য কেউ যদি তুলে নিয়ে যায় তাহলে তাকে উদ্ধার করা হোক।

পরবর্তীতে পুলিশ ১৭ সেপ্টেম্বর একটি অত্যাধুনিক পিস্তলসহ রনিকে গ্রেফতার দেখিয়ে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করলে আদালত শুনানি শেষে ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন। এ রিমান্ড চলাকালে পুলিশ একটি ওয়ান শ্যূটার গান উদ্ধার করে রনির স্বীকারোক্তিতে। এ ঘটনায় ফতুল্লা মডেল থানায় একটি মামলা দায়ের হয়। মামলাটি ডিবিতে হস্তান্তর করা হলে ২দিনের রিমান্ডে নেয়া হয় তাকে। এই রিমান্ড চলাকালে শনিবার ৫ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়। পরে এ ঘটনায় রনিকে তৃতীয় দফা আরও দু’দিনের রিমান্ডে নেয় ডিবি পুলিশ। ডিবি পুলিশের দাবি রনির স্বীকারোক্তিতে ওই কার্তুজ উদ্ধার করা হয়েছে।

এর আগে নারায়ণগঞ্জের প্রভাবশালী সাংসদ শামীম ওসমানের ‘হেডম’ দেখতে চেয়ে ফেসবুকে একটি একটি পোষ্ট করে চ্যালেঞ্জ জানিয়েছিলেন ছাত্রদল নেতা মশিউর রহমান রনি। এরপরই এই ছাত্রদল নেতা ব্যাপক আলোচিত ও সমালোচিত হয়ে ওঠেন। বিএনপির নেতাকর্মীরা তাকে বাহবা দিলেও শামীম ওসমান পন্থী ছাত্রলীগ নেতাকর্মীরাসহ তার অনুসারীরা তীব্র ক্ষোভ উগড়ে দিয়েছিলেন রনির প্রতি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে