মারুফ সরকার , বিনোদন প্রতিনিধি :
করোনা পরিস্থিতির কারণে থমকে আছে বিশ্ব। সব ধরনের কাজ বন্ধ রয়েছে। আমাদের দেশেও প্রতিদিন আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছে। গত এক মাসেরও বেশি সময় ধরে চলছে সাধারণ ছুটি। এমন অবস্থায় সামাজিক দুরত্ব বজায় রাখাকেই করোনাভাইরাস প্রতিরোধের বড় উপায় হিসেবে ধরা হচ্ছে। এ কারণে সবাই বাসায় অবস্থান করছেন। চিত্রনায়িকা পূর্ণিমাও এক মাসের বেশি সময় ধরে বাসায় রয়েছেন। করোনা সচেতনতায়ও ভূমিকা রাখছেন নিজের মতো করে।

এ নায়িকা বলেন, করোনাভাইরাস এমন একটি ভাইরাস যার কোন ভ্যাকসিন আবিস্কার হয়নি। তাই আপাতত এ ভাইরাসের ওষুধ হচ্ছে ঘরে থাকা। আপনি আমি ঘরে থাকলেই নিরাপদ থাকবো। তাই সবাইকে অনুরোধ করবো ঘরে থাকার। আশা করি এই রোজাতেই মহান আল্লাহ করোনা ভাইরাসের মতো এই মহামারি থেকে সবাইকে মুক্তি দেবেন। আর আমি বাসায় পরিবারের সাথে সময় কাটাচ্ছি এখন৷ আড্ডা দিচ্ছি সবাই মিলে। বিভিন্ন রেসিপি তৈরির চেষ্টা করছি। তাছাড়া সিনেমা দেখা হচ্ছে। বাইরে যাওয়ার সুযোগ নেই, তাই বাসাতেই যেন সুন্দরভাবে সময় কাটে সেই চেষ্টা করছি।

এদিকে সবাইকে সতর্ক থাকারও আহবান জানান এ নায়িকা। তিনি বলেন, এখন সবাই চিন্তায় আছেন, অনিশ্চয়তার মধ্যে আছেন। তবে আমি মনে করি ঘরে থাকলে ও সচেতন থাকলে আমরা এই অবস্থা থেকে বের হতে পারবো। সরকার সাধারণ ছুটি ঘোষণা করেছে সবাইকে ঘরে থাকতে। সেটা আমরা যেন যথাযথভাবে পালন করি। তাছাড়া যেসব নিয়মের কথা বলা হচ্ছে তা পালন করতে হবে। বার বার সাবান দিয়ে হাত ধুতে হবে। মাস্ক ব্যবহার করতে হবে। হাঁচি কাশি হলে টিস্যু ব্যবহার করতে হবে। না হলে কনুই ব্যবহার করতে হবে। এসব পালন করলে আল্লাহর রহমতে এই বিপদ থেকে খুব দ্রুতই আমরা পরিত্রাণ পেতে পারবো।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে