মোঃ বনি, ঝিনাইদহ জেলা প্রতিনিধি: ঝিনাইদহের হরিণাকুণ্ডু উপজেলাতে দুই শত জন কৃষক পাচ্ছেন পেয়াজ চাষের উচ্চ ফলনশীল বীজ ও সার। উপজেলার সকল ইউনিয়নের পর্যায়ক্রমে ৪৩০ জন কৃষকের মাঝে এসব প্রণোদনার অংশ হিসেবে উচ্চফলনশীল পাট বীজ গ্রীস্মকালীন পেয়াজ ও মাসকালাই বিতরণ করা হয়।

হরিণাকুণ্ডু কৃষি সম্প্রশারণ দপ্তরের আয়োজনে বৃহস্পতিবার (২১ অক্টোবর) দুপুরে উপজেলার কৃষি অফিসের সম্মেলন কক্ষে ২০২১-২২ অর্থবছরের খরিপ-২ মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচী আওতায় বিনামূল্যে উচ্চফলনশীল পাট বীজ গ্রীস্মকালীন পেয়াজ ও মাসকালাই আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মধ্যে বীজ ও সার বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা নাফিস সুলতানা এঁর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর হুসাইন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাননীয় জাতীয় সংসদ সদস্যের প্রতিনিধি রওশন আলী। পৌর মেয়র ফারুক হোসেন। এছাড়াও উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ হাফিজ হাসান সহ কৃষি কর্মকর্তাগন, হরিণাকুণ্ডু প্রেসক্লাব সভাপতি এম. সাইফুজ্জামান তাজু, সহ আরও অনেকেই।

উপজেলা কৃষি কর্মকর্তা হাফিজ হাসান জানান,চলতি মৌসূমে উপজেলার প্রান্তিক কৃষকের মাঝে ১ কেজী পেয়াজের বীজ ২০০ জনের , পাট বীজ ৫০০ গ্রাম ৫০ জনের, মাসকলাই ৫ কেজী করে ১৮০ জন, কৃষকের মাঝে সার ও বীজ স্বাস্থ্যববিধি মেনে পর্যায়ক্রমে বিতরণ করা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে