ডেস্ক রিপোর্ট: পঞ্চম রাউন্ড শেষেই মোটামুটি নিশ্চিত হয়ে গেছিল, এবারের জাতীয় ক্রিকেট লিগে শিরোপা জিততে যাচ্ছে খুলনা বিভাগ। ঢাকা বিভাগের বিপক্ষে শেষ ম্যাচে বড়সড় পরাজয়ের মুখোমুখি না হলেই চ্যাম্পিয়ন হয়ে যাবে খুলনা।

সে পথে ষষ্ঠ তথা শেষ রাউন্ডের ম্যাচে দারুণভাবেই এগিয়ে আছে তারকাখচিত খুলনা। শিরোপা দৌড়ে থাকা ঢাকা বিভাগই শেষ রাউন্ডে খুলনার প্রতিপক্ষ। নিজেদের ভাগ্য তারাই গড়ে নিতে পারতো খুলনাকে বড় ব্যবধানে হারানোর মাধ্যমে।

তবে সেটি হতে দেননি খুলনার অধিনায়ক কাজী নুরুল হাসান সোহান। তার অপরাজিত দেড়শ রানের ইনিংসে শিরোপার আরও কাছে চলে গিয়েছে খুলনা। ম্যাচের তৃতীয় দিন শেষে খুব একটা সুবিধাজনক অবস্থানে নেই ঢাকা।

শাহাদাত হোসেন রাজীবের অনাকাঙ্ক্ষিত ঘটনা সামলে ম্যাচের তৃতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে ২ রানের লিড নিয়েছে ঢাকা। তবে তাদের হাতে রয়েছে আর মাত্র ৫টি উইকেট। শেষ দিন এই ৫ উইকেট নিয়ে লম্বা সময় খেলতে না পারলে, সহজ জয়ই পেতে যাচ্ছে খুলনা।

ম্যাচের প্রথম ইনিংসে তাইবুর পারভেজের সেঞ্চুরিতে ভর করে ২৭৯ রান করেছিল ঢাকা। জবাবে দ্বিতীয় দিন শেষে খুলনার সংগ্রহ ছিলো ৩ উইকেটে ২৫২ রান। তুষার ইমরান ৭৫ ও নুরুল হাসান অপরাজিত ছিলেন ৫৬ রানে।

সবমিলিয়ে প্রথম শ্রেণির ক্যারিয়ারে অষ্টম সেঞ্চুরি তুলে নিয়ে ১৫০ রানে অপরাজিত থাকেন সোহান। অধিনায়কোচিত ইনিংসটিতে ১৩ চারের পাশাপাশি ৭টি ছক্কা হাঁকান তিনি। এর মধ্যে মোহাম্মদ শহীদের এক ওভারেই মারেন ৩টি ছক্কা। খুলনা অলআউট হয় ৩৭৯ রানে।

ঠিক ১০০ রানে পিছিয়ে থেকে খেলতে নেমে দিন শেষে ৪৪ ওভারে ঢাকার সংগ্রহ ৫ উইকেটে ১০২ রান। মাত্র ১০ রানে ৪ উইকেট হারিয়ে ইনিংস পরাজয়ের শঙ্কায় পড়ে গিয়েছিল তারা।

সেখান থেকে ৭৬ রানের জুটি গড়েন অধিনায়ক শুভাগত হোম ও অভিজ্ঞ রকিবুল ইসলাম। শুভাগত ৪২ রান করে আউট হলেও, রকিবুল অপরাজিত রয়েছে ৩৯ রানে। শেষ দিন তিনি খেলতে নামবেন আরাফাত সানি জুনিয়রকে সঙ্গে নিয়ে।

J/N

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে