জয়নাল আবেদীন হিরো, নীলফামারী জেলা প্রতিনিধিঃ নীলফামারীর সৈয়দপুরে অবৈধভাবে নাম ব্যবহার ও অনুমোদনহীন পরিচালনার দায়ে এভার কেয়ার হাসপাতাল অ্যান্ড ডায়াগনেস্টিক সেন্টার নামে একটি প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় অবৈধভাবে কার্যক্রম পরিচালনার অপরাধে প্রতিষ্ঠানটি সিলগালা ও বন্ধ করে দেওয়া হয়। গতকাল বুধবার এই অভিযান পরিচালনা করেন সৈয়দপুর উপজেলা প্রশাসনের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আমিনুল ইসলাম।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, শহরের বঙ্গবন্ধু সড়কের বাস টার্মিনাল এলাকায় অবস্থিত উল্লেখিত প্রতিষ্ঠানটির কোনো অনুমোদন নেই। এছাড়া উল্লেখিত নামে প্রতিষ্ঠিত একটি প্রতিষ্ঠান রয়েছে। অনুমোদন ছাড়াই সেখানে হাসপাতালের কার্যক্রম ও অস্ত্রোপচার এবং রোগনির্ণয় কার্যক্রম পরিচালনা করা হচ্ছিল। প্রতিষ্ঠানটিতে চিকিৎসক, নার্স, ল্যাব সহকারী ও দক্ষ টেকনিশিয়ান ছিল না। এমন অভিযোগে সেখানে অভিযান পরিচালনা করা হয়।

এ বিষয়ে সৈয়দপুর উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আমিনুল ইসলাম বলেন, এভার কেয়ার হাসপাতাল অ্যান্ড ডায়াগনেস্টিক সেন্টার অন্য একটি প্রতিষ্ঠত প্রতিষ্ঠানের নাম ব্যবহার করে অনুমোদন ছাড়াই চলছিল। এ ছাড়া সেখানে দক্ষ জনবল ছাড়াই অবৈধভাবে রোগনির্ণয় কার্যক্রম চলছিল। এসব অপরাধে ভোক্তা অধিকার আইন ২০০৯ অনুসারে প্রতিষ্ঠানটির মালিক বদরুদ্দোজার অর্থদণ্ড ছাড়াও প্রতিষ্ঠানটির কার্যক্রম বন্ধ ঘোষণা করে সিলগালা করা হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট আরও বলেন, অবৈধ ক্লিনিক, ডায়াগনস্টিক ও হাসপাতাল বন্ধের অভিযান অব্যাহত থাকবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে