ডেস্ক রিপোর্টঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার বক্তব্যে পক্ষপাতিত্বের অভিযোগে সভা শুরুর কিছুক্ষণ পরই বেরিয়ে যান জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা। এ সময় ফখরুলসহ ঐক্যফ্রন্ট নেতাদের ক্ষুব্ধ দেখা যায়।

ফখরুল সাংবাদিকদের বলেন, বৈঠকে প্রধান নির্বাচন কমিশনারের আচরণ পক্ষপাতমূলক মনে হয়েছে। শুরু থেকেই কমিশন একটি পক্ষের হয়ে কাজ করছে। সারা দেশে যে হামলা হচ্ছে এসব হামলার অভিযোগ করতে আমরা ইসির সঙ্গে বৈঠকে বসেছিলাম। কিন্তু সিইসির যে আচরণ করেছেন তাতে আমরা বাকরুদ্ধ। এর প্রতিবদে আমরা সভা থেকে বেরয়ে আসি।

মঙ্গলবার দুপুর ১২টার দিকে আগারগাঁওয়ে নির্বাচন ভবনে কমিশনের সঙ্গে বৈঠকে বসেন তারা।

তিনি বলেন, সরকার ও নির্বাচন কমিশন যৌথভাবে নির্বাচন বানচালের চেষ্টা করছে এবং নির্বাচনকে প্রহসনে পরিণত করেছে। ইসি সরকারের পক্ষ হয়ে গেছে। সিইসির আচরণ ভদ্রজনিত ছিল না। এজন্য আমরা সভা বয়কট করেছি। তবে আমরা নির্বাচনে ফাকা মাঠে গোল দিতে দেব না।

বৈঠকে উপস্থিত ছিলেন, ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, গয়েশ্বর চন্দ্র রায়, গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু, ড. জাফুরুল্লাহ চৌধুরী প্রমুখ।

বৈঠকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদাসহ অন্যান্য কমিশনাররা উপস্থিত আছেন।

জানা গেছে, নির্বাচনী প্রচারণায় ধানের শীষের প্রার্থীদের ওপর যেসব হামলার ঘটনা ঘটেছে এবং যেসব নেতাকর্মী আটক হয়েছেন সে বিষয়ে ঐক্যফ্রন্টের পক্ষ থেকে নির্বাচন কমিশনে তালিকা দেয়া হবে। তারা এ বিষয়ে নির্বাচন কমিশনের কাছে প্রতিকার চাইবেন।

P/B/A/N.

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে