nijamir-dafon

বিডি নীয়ালা নিউজ(১১ই মে১৬)-অনলাইন প্রতিবেদনঃ  মৃত্যুদণ্ড কার্যকরের পর মতিউর রহমান নিজামীর লাশ পাবনার সাঁথিয়ায় তার গ্রামের কবরস্থানে দাফন করা হয়েছে। মনমথপুর মাদরাসা মাঠে জানাজা শেষে সকাল সাড়ে ৭টায় নিজামীকে দাফন করা হয়।

এর আগে গতকাল সন্ধ্যার পর থেকে নিজামীর দাফন তার জন্মস্থান পাবনার সাঁথিয়া উপজেলার মনমথপুরে করার প্রস্তুতি চলে । মধ্যরাতে মৃত্যুদণ্ড কার্যকরের পর রাত দেড়টায় দুটি অ্যাম্বুলেন্স কারাফটক থেকে বেরিয়ে আসে। এসময় সামনে-পেছনে ছিল র‌্যাব ও পুলিশের ছয়টি এবং কারা কর্তৃপক্ষের একটি গাড়ি।

কারাগার থেকে বেরিয়ে ফার্মগেইট, উত্তরা হয়ে বাইপাইল দিয়ে টাঙ্গাইল পেরিয়ে বঙ্গবন্ধু সেতুর উপর দিয়ে পাবনার সাঁথিয়ায় যায় লাশবাহী এই গাড়ির বহর।

এজন্য মহাসড়কের গাজীপুর, টাঙ্গাইল, সিরাজগঞ্জ অংশে নিরাপত্তা জোরদার করা হয়। পাবনায়ও কড়া পাহারা ছিল আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের। সাঁথিয়ার ধোপাদহ ইউনিয়নের মনমথপুরে গ্রামে আজ সকাল সোয়া ৬টার দিকে পৌঁছায় লাশ। উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছ থেকে লাশ গ্রহণ করেন নিজামীর ছেলে নাজিব মোমেন।

মনমথপুর মাদরাসা মাঠে জানাজা শেষে সকাল সাড়ে ৭টায় নিজামীকে গ্রামের কবরস্থানে দাফন করা হয়।

ফাঁসির রায় কার্যকরের আগ থেকে ওই এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছিল। রাত ৯টার পর থেকেই সাঁথিয়া বাজার, মনমথপুরসহ বিভিন্ন এলাকায় নেমে আসে সুনসান নীরবতা। এলাকায় পুলিশি টহলও ছিল। সন্ধ্যার পর থেকে কবরস্থান পরিচ্ছন্ন করার কাজ শুরু হয় বলে সাঁথিয়া থানার ওসি নাসির উদ্দিন জানান।

এর আগে, একাত্তরে বুদ্ধিজীবী হত্যাকাণ্ডের হোতা নিজামীকে বুধবার প্রথম প্রহরে ঢাকা কেন্দ্রীয় কারাগারে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করা হয়।

এদিকে জামায়াত আমির প্রাণভিক্ষা চেয়ে রাষ্ট্রপতির কাছে আবেদন করেননি বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী। দণ্ড কার্যকরের আগে তার স্বজনরা কারাগারে গিয়ে শেষ দেখা করে আসেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে