সিরজগঞ্জ প্রতিনিধি: আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দেশে ভোটাধিকার,বাক স্বাধীনতা ফিরিয়ে আনতে, বিএনপি’র আন্দোলন সংগ্রামকে আরও গতিশীল করার লক্ষ্যে দেশ নায়ক তারেক রহমানের নির্দেশনা বাস্তবায়ন করতে ত্যাগী কারানির্যাতিত ও সংগ্রামী ব্যক্তিত্বদের সভাপতি,সাধারন সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক ঘোষনা করায় সলঙ্গায় বিএনপির নেতাকর্মীদের মধ্যে ফিরে এসেছে উচ্ছাস আর প্রাণ চাঞ্চল্য। আবারও মতিয়ার রহমান সরকারকে সভাপতি, আব্দুল আলীম সরকারকে সাধারন সম্পাদক ও আব্দুল মজিদ খানকে সাংগঠনিক সম্পাদক করে সলঙ্গা থানা বিএনপি’র আংশিক কমিটির অনুমোদন দিয়েছেন সিরাজগঞ্জ জেলা বিএনপি। জেলা কমিটি কর্তৃক অনুমোদিত সলঙ্গা থানা বিএনপির নেতৃবৃন্দদের শুভেচ্ছা জানিয়েছেন সলঙ্গায় বিএনপির তৃণমুলের নেতাকর্মীরা। আ’লীগের শাসনামলে এই দু:সময়ে জেলা বিএনপি ঘোষিত সংগ্রামী আর রাজপথের লড়াকু সৈনিকদের সঠিক পদে নেতৃত্বের সুযোগ দেয়ায় জেলা নেতুবৃন্দকেও অভিনন্দন জানিয়েছেন। নেতাকর্মীরা মনে করছেন নতুন নেতৃত্বে ঘুরে দাঁড়াবে সলঙ্গা থানা বিএনপির রাজনীতি। দলকে সুসংগঠিত করতে তারা প্রতিটা ইউনিয়নের নেতাকর্মীদের সাংগঠনিক ভাবে শক্তিশালী করার চেষ্টাও চালিয়ে যাচ্ছেন।

অনুমোদিত সলঙ্গা থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুল মজিদ খান এর প্রতিক্রিয়া জানতে চাইলে বলেন, ছাত্র জীবন থেকেই আমি বিএনপির রাজনীতির সাথে জড়িত ।বিএনপির রাজনীতির কারনে আওয়ামী সরকারের আমলে অনেকবার কারাবরণ, জেল জুলুম নির্যাতনের শিকার হতে হয়েছে।ষড়যন্ত্রমুলক,মিথ্যা মামলার শিকার হয়েছি বহুবার। নিজের বাড়িঘর ভাংচুর, এমনকি রান্নার চুলা পর্যন্ত ভাংচুর করলেও এখনও বিএনপির রাজনীতি হতে সরে দাঁড়াইনি । আওয়ামী দু:শাসনের আমলেও দলের কেন্দ্রীয় ঘোষিত কর্মসুচিগুলো নেতা কর্মীদের সাথে নিয়ে যথাযথ ভাবে পালন করে আসছি। থানা বিএনপির সাংগঠনিক পদ দিয়ে আমাকে যে মুল্যায়ন করেছেন। এতে আমি জেলা বিএনপিকে ধন্যবাদ জানাই।ইতিমধ্যেই একটি কুচক্রী মহল ঈশ্বাম্বিত হয়ে সদ্য ঘোষিত সলঙ্গা থানা কমিটি নিয়ে বিভিন্ন অপ-প্রচার চালাচ্ছে। আমরা কারো কোন কথায় কান না দিয়ে আগামী দিনে বিএনপিকে আরো শক্তিশালী, বেগবান করতে কাজ করবো।দ্বাদশ নির্বাচনে সলঙ্গা থানা বিএনপির নেতা কর্মীরা ঐক্যবদ্ধ হয়ে দুর্গ গড়ে তুলবো। আমরা মাঠে ছিলাম আগামীতেও থাকবো।

জেলা কমিটি কর্তৃক অনুমোদিত সলঙ্গা থানা বিএনপির সাধারন সম্পাদক আব্দুল আলিম সরকার বলেন, আমি মহান আল্লাহর দরবারে শুকরিয়া আদায় করছি। দলের চেয়ারপার্সন, তিন তিন বারের সাবেক,সফল প্রধানমন্ত্রী, দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি, আগামী দিনের রাষ্ট্রনায়ক তারেক রহমানের প্রতি জানাই কৃতজ্ঞতা।বিএনপির থানা কমিটিতে ত্যাগী,পরিশ্রমী, সংগ্রামী এবং তৃনমুলের সাথে নিবীড় ভাবে জড়িত এমন নেতাদের মুল্যায়ন করা হয়েছে বলে আমি জেলা নেতৃবৃন্দকে অশেষ ধন্যবাদ জানাই। ছাত্র রাজনীতি থেকে মাঠে আছি। দলের যেকোন কর্মকান্ডে প্রথম সারিতে থেকে নেতৃত্ব দিয়ে আসছি। তাই অনেক যাচাই বাছাই করে জেলা কমিটির নেতৃবৃন্দ সলঙ্গা থানা বিএনপির কমিটি অনুমোদন দিয়েছেন বলে আমি মনে করি। তিনি আরও বলেন,আমরা একটি শক্তিশালী পুর্নাঙ্গ কমিটি গঠন করবো। যা বিগত দিনে আমরা যেভাবে রাজনৈতিক কর্মসূচিতে সক্রিয় ছিলাম, আগামী দিনেও রাজপথে সেভাবে সক্রিয় থাকবো।

অনুমোদিত সলঙ্গা থানা বিএনপির সভাপতি, বারবার নির্বাচিত,সলঙ্গার মাটি ও মানুষের প্রিয়মুখ,দলপাগল জননেতা মতিয়ার রহমান সরকার আবারো সভাপতি পদ পাওয়ার প্রতিক্রিয়ায় সাংবাদিকদের জানান, জেলা বিএনপির সিনিয়র নেতৃবৃন্দ সলঙ্গা থানা বিএনপির ৬ টি পদের অনুমোদন দিয়েছেন। তারা ত্যাগী নেতাদের মুল্যায়ন করেছেন। এখন আমাদের একটাই কাজ বিএনপির সকল নেতাকর্মীদের এক হয়ে কাজ করা।

দলের বৃহত্তর স্বার্থে জেলা নেতৃবৃন্দ বিশ্লেষণ করেই সলঙ্গা থানা বিএনপির কমিটি ঘোষনা করেছেন । তাই আমরা কাউকে দলের বাইরে রাখতে চাইনা। আমরা চাই সকলে ঐক্যবদ্ধ হয়ে বিএনপিকে এগিয়ে নিতে । তিনি আরও বলেন, আমার উপর আবারও যে গুরু দায়িত্ব দেয়া হলো, নেতাকর্মীদের নিয়ে তা সঠিক ভাবে পালন করবো।শুধু তাই নয়,আগামীতে আওয়ামী দু:শাসনের মোকাবিলা করব ইনশাআল্লাহ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে