mofazzol-maya

ডেস্ক রিপোর্টঃ দুর্যোগ ব্যবস্থাপানা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীরবিক্রম) এমপি বলেছেন, সরকারের গ্রামমুখী অর্থনীতির কারণে গ্রামের অর্থনীতি চাঙ্গা হয়েছে। গ্রামেই ব্যাপক কর্মসংস্থান সৃষ্টি হয়েছে।
তিনি বলেন, এছাড়া গ্রামের প্রচুর লোক বিভিন্ন দেশে শ্রমশক্তি হিসেবে কাজ করায় গ্রাম পর্যায়ে অর্থের ব্যাপক লেনদেন হচ্ছে। এর ফলে সরকারি-বেসরকারি ব্যাংকগুলো গ্রামের দিকে ঝুঁকছে।
মন্ত্রী আজ চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলার সুজাতপুর বাজারে ফার্মার্স ব্যাংকের শাখা উদ্বোধনকালে একথা বলেন।
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ একথা বলা হয়।
ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট ড. মো. আতাহার উদ্দিন ও মনিরুল ইসলাম, মতলব উত্তর উপজেলা চেয়ারম্যান মনজুর আহমেদ মঞ্জু, ছেংগারচর পৌরসভার মেয়র রফিকুল ইসলাম জজ ও উপজেলা আওয়ামী লীগের সেক্রেটারি এম এ কুদ্দুস এ সময় উপস্থিত ছিলেন।
মন্ত্রী বলেন, কৃষকদের ব্যবসা বাণিজ্য প্রসারের জন্য সরকার ১০ টাকা মূল্যে ব্যাংকের একাউন্ট খোলার ব্যবস্থা করেছে। সরকারি অন্যান্য আরও কিছু সুবিধা ব্যাংকের মাধ্যমে সরাসরি প্রদানের উদ্যোগ রয়েছে সরকারের। সে হিসেবে গ্রামাঞ্চলে ব্যাংকের শাখা খোলা প্রান্তিক লোকদের ব্যবসা বাণিজ্য প্রসার ও সরকারের সুবিধা গ্রহণে বিশেষ ভূমিকা রাখবে।
তিনি বলেন, সরকার উন্নয়নের রাজনীতি শুরু করেছে। এ ধারা অব্যহত থাকবে। গ্রামাঞ্চলের আইন-শৃংখলার অবনতি প্রতিরোধে প্রত্যেক মহল্লায় প্রতিরোধ কমিটি গঠনের উপর তিনি গুরুত্বারোপ করেন।

বি/এস/এস/এন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে