শেখ খায়রুল ইসলাম, পাইকগাছা খুলনা প্রতিনিধি: দক্ষিণ খুলনার ঐতিহ্যবাহী বাজার কপিলমুনি বাজার মনিটরিংয়ে দ্রব্যমূল্যের বাজার স্বাভাবিক রাখতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে উপজেলা প্রশাসন। ২১/০৯/২০২৩ বৃহস্পতিবার সকালে পাইকগাছা উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আল-আমিন এর নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

এসময় সরকারি নির্ধারিত রেটের বিপরীতে খুচরা পর্যায়ে ব্রয়লার মুরগীর দাম বৃদ্ধি পূর্বক পণ্যের মুল্যে তালিকা দোকানে না টানানোর অপরাধে, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮ ধারা মোতাবেক মুরগী ব্যবসায়ীদের মধ্যে আবুবক্কর গাজীকে ৩ হাজার টাকা, রুহুল আমিন গাজীকে ২ হাজার টাকা ও রাজু গাজীকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় মুরগী ব্যবসায়ী বাশার গাজীকে সরকারী কাজে বাঁধা প্রদানের অপরাধে আটক করা হয়েছে বলে বিষয়টি নিশ্চিত করেছেন নির্বাহী কর্মকর্তা।

এছাড়া আলু ও পেঁয়াজের বাজার নিয়ন্ত্রণে মনিটরিং করে সরকারি মূল্যে খুচরা পর্যায়ে বিক্রয়ের নির্দেশ দেন। আলু ৩৫ থেকে ৩৬ টাকা, পেঁয়াজ ৬৫ টাকা, ডিম পিচ প্রতি ১২ টাকা মূল্যের বেশি রেটে না কেনার জন্য সাধারণ জনগণকে সচেতন করেন। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা জাহাঙ্গীর আলম,কপিলমুনি ইউপি চেয়ারম্যান কওছার আলী জোয়ার্দ্দার, কপিলমুনি প্রেসক্লাবের আহবায়ক কমিটির সদস্য সচিব আমিনুল ইসলাম বজলু, কপিলমুনি ইউনিয়ন ভূমি অফিসের নায়েব মোঃ কামাল হোসেন, কপিলমুনি পুলিশ ফাঁড়ির এসআই শাহাজুল ইসলাম, ভ্রাম্যমাণ আদালতের পেশকার মোহাম্মদ ইব্রাহিম উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে