মারুফ সরকার , বিনোদন প্রতিনিধি : আগামী শুক্রবার সাফটা চুক্তির ভিত্তিতে বাংলাদেশে মুক্তি পাওয়ার কথা দেব-রুক্মিণী অভিনীত কলকাতার ‘পাসওয়ার্ড’ সিনেমাটি। ছবির প্রচারণা করতে আজ ঢাকায় এসেছেন এই জুটি। তার আগেই তাদের জন্য অপেক্ষায় দুঃসংবাদ। নামের কারণে সেন্সর বোর্ডে আটকে গেছে কলকাতার এই সিনেমা।

জানা যায়, কিছুদিন আগে ‘পাসওয়ার্ড’ নামে শাকিব খানের একটি ছবি মুক্তি পেয়েছে। তাই বোর্ড সদস্যদের সিদ্ধান্ত, কাছাকাছি সময়ে একই নামে আরেকটি ছবির ছাড়পত্র দেওয়া যুক্তিসংগত হবে না। সেন্সরবোর্ডের পক্ষ থেকে ছবিটির আমদানিকারক প্রতিষ্ঠানের কাছে ছবির নামের ব্যাখ্যা চাওয়া হয়েছে।

এ বিষয়ে শাপলা মিডিয়ার ম্যানেজার মো. বাদল বলেন, নামের কারণে কলকাতার ‘পাসওয়ার্ড’ সিনেমাটি সেন্সরে আটকানো হয়েছে। আমাদের কাছে নামের ব্যাখ্যা চাওয়া হয়েছে। আমরা সেন্সরে সেই ব্যাখ্যা পাঠিয়েছি। ছবিটি এই নামেই আমদানির অনুমোদন দিয়েছে তথ্য মন্ত্রণালয়। সমস্যা থাকলে তো অনুমোদন হতো না। আশা করি বিষয়টি সেন্সর বোর্ড দেখবে এবং দ্রুতই ছবিটি প্রদর্শনের অনুমতি পাবো আমরা।

এদিকে ছবিটির মুক্তি উপলক্ষে আজ মঙ্গলবার (২৬ নভেম্বর) সন্ধ্যায় একটি সংবাদ সম্মেলনের আয়োজন করেন ‘পাসওয়ার্ড’র আমদানিকারক শাপলা মিডিয়া। সেখানে অংশ নেন দেব। তার সঙ্গে ছিলেন ছবির নায়িকা রুক্মিণীও। ঢাকার ছবিতে অভিনয় করবেন দেব। ঢাকায় এসে নিজেই এ কথা বললেন তিনি। ঘোষণার পর পরই সাংবাদিকদের প্রশ্নোত্তরের পর অনিশ্চয়তা দেখা দিয়েছে ছবিটি নিয়ে। সন্ধ্যায় ঢাকা ক্লাবে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের মুখোমুখি হন তিনি। অনুষ্ঠানে নতুন চলচ্চিত্রের ঘোষণাও দেন তিনি। তিনি বলেন, ‘ঢাকার ছবিতে কাজ করব।’ নামও জানিয়ে দিলেন তিনি, ‘মিশন সিক্সটিন’।

দেবের কাছে সাংবাদিকরা প্রশ্ন করেন, ‘আপনি ঘোষণা দিয়েছেন বাংলাদেশের ছবিতে প্রথম বারের মতো অভিনয় করবেন। ছবিটি প্রযোজনা করবে শাপলা মিডিয়া। আমরা দেখছি প্রযোজনা প্রতিষ্ঠানটির কর্ণধার অনুষ্ঠানে নেই। তার বিরুদ্ধে অভিযোগ আছে যে, তিনি ক্যাসিনো ব্যবসার সঙ্গে যুক্ত। তাঁর ঘনিষ্ঠ এক রাজনৈতিক নেতা এরই মধ্যে গ্রেপ্তার হয়েছেন। এমন অবস্থায় শাকিব খান এই প্রতিষ্ঠানের কাজ ছেড়ে দিয়েছেন, তো আপনার জন্য এই প্রতিষ্ঠানের সঙ্গে কাজ করাটা কতটা সম্মানের হবে? আপনি এই বিষয়ে খোঁজ খবর নিয়ে কাজ করছেন কি না?’

সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে দেব বলেন, ‘আসলে এই বিষয়টি আমি জানি না। এটা দেশের আইনি বিষয়। এখানে আমার কিছু বলারও নেই। আমার গল্প ও প্রজেক্ট পছন্দ হয়েছে, আমি কথা দিয়েছি কাজ করব। তবে আমি বেআইনি ভাবে বাংলাদেশে কিছু করব না। আমি প্রয়োজন মতো বিষয়টি নিয়ে খবর নেব।’

সংবাদ সম্মেলনে দেবের পাশে ছিলেন অভিনেত্রী রুক্মিণী। ‘পাসওয়ার্ড’-এর পাশাপাশি ‘মিশন সিক্সটিন’ নিয়েও কথা বলেন দেব। তিনি বলেন, ‘মিশন সিক্সটিনের পুরো টিম বাংলাদেশের। কলকাতা থেকে থাকব কেবল আমি।’

সাফটা চুক্তির আওতায় ‘পাসওয়ার্ড’-এর বিনিময়ে পশ্চিমবঙ্গে যাচ্ছে শাকিব খান অভিনীত এবং শাপলা মিডিয়া প্রযোজিত ছবি ‘ক্যাপ্টেন খান’। বুবলী, মিশা সওদাগর, সম্রাট, অমিত হাসান অভিনীত এবং ওয়াজেদ আলী সুমন পরিচালিত ছবিটি মুক্তি পেয়েছিল গেল বছরের ২২ আগস্ট।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে