ডেস্ক রিপোর্ট- সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, শিল্প-সংস্কৃতির চর্চা মানুষকে সৃষ্টিশীল করে, তাদের মাঝে মনুষত্ববোধ জাগ্রত হয়। তিনি আরো বলেন, মানবিক সমাজ গঠনে প্রকৃত শিক্ষায় শিক্ষিত, জ্ঞানী ও মানবিক চেতনা সম্পন্ন মানুষ দরকার।

আর এজন্য শিক্ষার সাথে সংস্কৃতির সমন্বয় জরুরি।
আজ মঙ্গলবার দুপুরে খুলনা বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে ২০১৬-১৭ শিক্ষাবর্ষে ভর্তিকৃত নবীণ শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

সমাজের অস্থিতিশীলতা দূর করতে জীবনের সুকুমার বৃত্তির অনুশীলনের ওপর গুরুত্বারোপ করে আসাদুজ্জামান নূর বলেন, শিক্ষার সাথে জ্ঞানের সমন্বয় থাকতে হবে, না হলে শুধুই প্রতিযোগিতার পরীক্ষায় পাস করা হবে প্রকৃত জ্ঞান অর্জন আর হবে না।

তিনি আরো বলেন, প্রতিটি মানুষই মেধাবী হয়ে জন্ম নেয়। তাই মানুষের মাঝে যে অপরিমেয় শক্তি আছে কঠোর পরিশ্রমের মাধ্যমে সেটাকে জাগিয়ে তুলতে হবে।

খুলনা বিশ্বাবদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ ফায়েক উজ্জামানে সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তৃতা করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ডাঃ প্রাণ গোপাল দত্ত এবং খুলনা বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার খান আতিয়ার রহমান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে