সিরাজগঞ্জ থেকে,মারুফ সরকার :শত বছর বয়সেও বৃদ্ধ আজগর আলী ওরফে পামোছার ভাগ্যে জোটেনি বয়ষ্ক ভাতার কার্ড । এই বয়সে একমুঠো খাবারের জন্য ভিক্ষার হাত না বাড়িয়ে সিদ্ধ ডিম বিক্রি করে খাদ্য যোগার করতে হচ্ছে তাকে । নিজে ¯œায়ু রোগে আক্রান্ত (হাত-পা কাঁপে) তাছাড়াও তার স্ত্রী চাম্পা খাতুন (৮৭) পক্ষাঘাতে আক্রান্ত । যে খানে খাদ্যই জোটেনা সেখানে নিজের এবং স্ত্রীর চিকিৎসা করাবো কি দিয়ে।

সিরাজগঞ্জ পৌরসভার ১৪ নং ওয়ার্ডের চর মালশাপাড়া গ্রামের এই হতভাগ্য বৃদ্ধকে প্রতিদিন বিকেল বেলায় ৮-১০টা সিদ্ধ ডিম ঝুরিতে করে নিয়ে বসে থাকতে দেখা যায় শহরের ব্যস্ততম এলাকা চান্দআলীর মোড়ে। সে জানায়, ডিম বিক্রিহলে আধাপোয়া, একপোয়া চাউল কিনে দুজনে খায়। আর বিক্রি না হলে না খেয়ে থাকতে হয় তাদের ।

সে আরও জানায় চলা ফেরা করা কষ্ট হলেও অনেক দ্বারে দ্বারে ঘুড়েছি কিন্তু কোন সাহায্য আজও পাইনি। হতভাগা এই বৃদ্ধ আরও জানায় বয়স্ক ভাতা, চিকিৎসা ভাতা, ভিজিএফ কার্ড বা বিশেষ বিশেষ দিনে কোন সরকারী সহযোগিতা আজও আমাগোরে কপালে জোটেনাই। দীর্ঘ নিঃশ^াস ছেড়ে সে বলে এত দুঃখের চায়া- আল্লাহ তুইলা নিলে বাইচলামনে। এই বয়সে সে ভিক্ষার থালা হাতে না নিয়ে জীবন সংগ্রামে রত এই বৃদ্ধকে সরকারি বে-সরকারি সাহায্যের আবেদন জানিয়েছেন এলাকার সচেতন মহল ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে