বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অসুস্থ। এ কারণে কেরোসিন, ডিজেল, গ্যাসসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সোমবার (১৫ নভেম্বর) ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির লিফলেট বিতরণ কর্মসূচি  উদ্বোধন করতে পারেননি তিনি।তবে দলের অন্য নেতারা সংক্ষিপ্তভাবে এ কর্মসূচি পালন করেছেন।

জানতে চাইলে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের কর্মকর্তা শায়রুল কবির খান বলেন, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সোমবার দুটি অনুষ্ঠানে যাওয়ার কথা ছিল। কিন্তু শারিরীক অসুস্থতার কারণে তিনি যেতে পারেননি।

এদিকে সোমবার বেলা পৌনে ১১টার দিকে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির আহ্বায়ক ও সদস্য সচিবসহ অন্য নেতারা লিফলেট বিতরণ করেছেন। এ সময় বিএনপি ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ-তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আমিরুজ্জামান শিমুল উপস্থিত ছিলেন।

আবদুস সালাম বলেন, বিএনপি জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদ জানিয়েছে। সরকারকে এ পথ থেকে ফিরে আসার জন্য বলা হয়েছে। পরিবহনের মালিক–শ্রমিকদের সংগঠনকে দিয়ে ভুয়া ধর্মঘট করিয়ে ভাড়া বাড়িয়েছে সরকার। জনগণের ওপর এর চাপ পড়েছে। এর প্রতিবাদ জানাতে সারাদেশে লিফলেট বিতরণ করবে বিএনপি।

ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদে এবং আগের অবস্থায় ফিরিয়ে আনার দাবিতে সারা দেশে লিফলেট বিতরণ কর্মসূচি চলছে। ১৫ থেকে ১৯ নভেম্বর পর্যন্ত বিএনপির পক্ষ থেকে সারা দেশে লিফলেট বিতরণ করা হবে। এরপর অন্য কর্মসূচি দেওয়া হবে।

দলের কেন্দ্রীয় কমিটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, সারা দেশে লিফলেট বিতরণ কর্মসূচিতে পুলিশ বাধা দিচ্ছে। এর প্রতিবাদে বিকেল তিনটায় কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করা হবে।

ban/N

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে