ডেস্ক রিপোর্টঃ ২৭ এপ্রিল থেকে ৫ মে পর্যন্ত নয় দিনের মধ্যে সাত দিনই বিভিন্ন উপলক্ষে ছুটি থাকবে সরকারি দফতরগুলোয়। এপ্রিলের শেষ আর মে’র শুরুতে সাত দিনের ছুটি রোজার আগেই ঈদের আনন্দ নিয়ে এসেছে সরকারি কর্মচারীদের জন্য। বাকি দুই দিন ছুটি ‘ম্যানেজ’ করে একটানা দীর্ঘ অবকাশের পরিকল্পনা করতে শুরু করেছেন সরকারি চাকরিজীবীদের অনেকে। তারা এরই মধ্যে নিজ নিজ কর্তৃপক্ষের কাছে ওই দুই দিনের ছুটির আবেদন করেছেন। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে এসব তথ্য।

সরকারি ছুটির বর্ষপঞ্জি অনুযায়ী, ২৭ ও ২৮ এপ্রিল শুক্র ও শনিবারের সাপ্তাহিক ছুটি। ২৯ এপ্রিল রোববার রয়েছে বুদ্ধপূর্ণিমার ছুটি। ফলে ঈদের মতো টানা তিন দিনের ছুটি মিলে গেছে সরকারি চাকুরেদের। তিন দিনের এই ছুটির পর ৩০ এপ্রিল অফিস করেই ১ মে মিলবে মে দিবস এবং ২ মে শবেবরাতের ছুটি। তারপর ৩ মে বৃহস্পতিবার আবার অফিস খোলা। ৪ ও ৫ মে শুক্র ও শনিবারের সাপ্তাহিক ছুটি কাটাবেন সরকারি কর্মচারীরা।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, তিনি ৩০ এপ্রিল ছুটি নিয়েছেন। ফলে ছুটি কাটাবেন টানা ছয় দিনের। পরিবারের সবাইকে নিয়ে ঢাকার বাইরে যাব ঘুরতে। অনেকদিন পর এমন সুযোগ পাওয়া গেছে।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের এক কর্মকর্তা বলেন, ৩০ এপ্রিলের ছুটি চাইলেও কর্তৃপক্ষ দেয়নি। কারণ হিসেবে বলা হয়, বড় কর্তারা ওইদিন ছুটি নিয়েছেন। তাকে ছুটি দেয়া হয়েছে ৩ মে। ফলে তিনিও টানা পাঁচ দিনের ছুটি উপভোগের সুযোগ পেয়েছেন। এই ছুটিতে তিনি পরিবার নিয়ে কুয়াকাটা বেড়াতে যাবেন। যারা বাড়তি ছুটি ‘ম্যানেজ’ করতে পারছেন না, তারাও ২৭ থেকে ২৯ এপ্রিল টানা তিন দিনের ছুটিতে বেড়াতে যাওয়ার পরিকল্পনার কথা জানিয়েছেন। চাঁদ দেখা সাপেক্ষে বাংলাদেশে পহেলা রমজান হতে পারে ১৭ মে। আর রোজার ঈদে সরকারি ছুটির সম্ভাব্য তারিখ রাখা হয়েছে ১৫ থেকে ১৭ জুন।

J/N.

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে