ডেস্ক রিপোর্ট :  আপিলে শাস্তি না কমলে আগামী দুই মৌসুম ইউরোপের কোনো প্রতিযোগিতায় দেখা যাবে না ম্যানসিটিকে। আর্থিক অনিয়মের অভিযোগে ইংলিশ চ্যাম্পিয়নদের এই শাস্তি দিয়েছে উয়েফা। ইউরোপিয়ান টুর্নামেন্টে দুই মৌসুমের নিষেধাজ্ঞা নিয়ে উয়েফার সঙ্গে একরকম যুদ্ধ চলছে ম্যানসিটির। এর মধ্যে মাঠেও এক কঠিন যুদ্ধে নামতে হচ্ছে তাদের।

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে আজ সিটিকে আতিথ্য দেবে টুর্নামেন্টের সফলতম দল রিয়াল মাদ্রিদ। এই প্রথম ডাগআউটে মুখোমুখি হবেন সময়ের অন্যতম সেরা দুই কোচ পেপ গার্দিওলা ও জিনেদিন জিদান। বার্সেলোনার খেলোয়াড় ও কোচ হিসেবে রিয়ালের বিপক্ষে অনেক সুখস্মৃতি আছে গার্দিওলার। কিন্তু তার বর্তমান দল ম্যানসিটি কখনও হারাতে পারেনি রিয়ালকে।

২০১৬ সালে জিদানের রিয়ালের কাছে হেরেই সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছিল সিটি। চ্যাম্পিয়ন্স লিগে ওই একবারই সেমিতে খেলেছে তারা। সেখানে রেকর্ড ১৩ বারের চ্যাম্পিয়ন রিয়াল। বার্নাব্যুতে অগ্নিপরীক্ষায় নামার আগে গার্দিওলা তাই বলেই দিলেন, ‘এটাই আসল পরীক্ষা। প্রতিযোগিতার রাজাদের মুখোমুখি হতে হবে জেনেই আমরা আমাদের সর্বোচ্চ চেষ্টা করব।’

রিয়ালের জন্যও এটা অগ্নিপরীক্ষা। শেষ চার ম্যাচের মাত্র একটিতে জিতেছে তারা। কোপা দেল রে থেকে বিদায় নেয়ার পর হারিয়েছে লা লিগার শীর্ষস্থান। এবার চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছুটি হয়ে গেলে মৌসুমটাই মাটি হয়ে যাবে রিয়ালের।

প্রতিযোগিতার সফলতম দলের মতো সর্বোচ্চ গোলদাতাও আজ মাঠে নামছেন। ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর জুভেন্টাস খেলবে ফরাসি ক্লাব লিঁওর মাঠে। সেরি-এ লিগে টানা ১১ ম্যাচে গোলের সুখস্মৃতি নিয়ে ফ্রান্সে যাচ্ছেন রোনাল্ডো।

J/N

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে