rio olimmic

বিডি নীয়ালা নিউজ(২১ই জুলাই ২০১৬ইং)-আন্তর্জাতিক ডেস্কঃ ব্রাজিলের রিও শহরে অনুষ্ঠেয় বিশ্বের সবচেয়ে বড় অলিম্পিক আসরে হামলার আহ্বান জানিয়েছে সন্ত্রাসী নেটওয়ার্ক আল-কায়েদা।

তবে আল-কায়েদার গ্রুপগুলো হামলার টার্গেট করতে বলেছে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও ফ্রান্সের ক্রীড়াবিদদের। আল-কায়েদাকে সমর্থন করে এমন যেকোনো ব্যক্তিকে এ হামলা চালানোর জন্য আহ্বান জানানো হয়েছে।

ডেইলি মেইল অনলাইনের এক খবরে বৃহস্পতিবার এ তথ্য জানানো হয়েছে।

আর দুই সপ্তাহ বাদে ব্রাজিলের রিও শহরে পর্দা উঠবে এবারের অলিম্পিক আসরের। একে কেন্দ্র করে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে দেশটি।

ব্রাজিলের একটি সন্ত্রাসী গ্রুপ গত সপ্তাহে আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) প্রতি সমর্থন জানিয়েছে। এর কয়েক দিন পর আল-কায়েদা নেটওয়ার্ক রিও অলিম্পিকে হামলার আহ্বান জানাল।

আল-কায়েদাসমর্থিত কিছু গ্রুপ রিও অলিম্পিকে হামলা চালানোর আহ্বান জানাতে সামাজিক যোগাযোগ মাধ্যমকে ব্যবহার করছে। সন্ত্রাসীরা বলছে, রিওতে আমেরিকান বা ইসরায়েলিদের ওপর একটি ছুরি হামলা হলে গণমাধ্যমে তার ব্যাপক প্রভাব পড়বে, যা অন্য কোনো স্থানে হামলার চেয়ে অনেক বেশি কার্যকরীও বটে।

জঙ্গিরা তাদের আহ্বানে বলছে, বৈশ্বিক জিহাদে অংশ নেওয়ার বড় সুযোগ এটি। শহীদ হওয়ারও বড় সুযোগ রয়েছে এখানে।

তারা আরো বলছে, ব্রাজিলে ভ্রমণ ভিসা পাওয়া খুব সহজ এবং রিও বস্তিতে সহজে অস্ত্র পাওয়া যায়।

হামলার পরিকল্পনার কথা বলতে গিয়ে ‘খাদ্যে বিষ মেশানো, ছোট ড্রোনের মাধ্যমে বিস্ফোরণ এবং অ্যাথলেটদের অপহরণ’-এর মতো বিষয়গুলো উল্লেখ করা হয়েছে। এ ছাড়া সড়ক দুর্ঘটনা ঘটানোর জন্য রাস্তায় তেল ঢেলে রাখতে বলা হয়েছে।

জঙ্গি হুমকি নিয়ে কাজ করা সাইট ইন্টেলিজেন্স গ্রুপের বরাত দিয়ে গত সপ্তাহে টেলিগ্রাফ জানায়, আনসার আল-খিলাফাহ নামে ব্রাজিলের একটি সন্ত্রাসী গোষ্ঠী আইএসের নেতা আবু বকর আল-বাগদাদির আনুগত্য স্বীকার করেছে। ব্রাজিলে তারা আইএসের হয়ে কাজ করতে চায়।

 

 

 

 

 

 

 

risingbd

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে