পঞ্চগড়: মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক বলেছেন, আজ কারণে অকারণে ধর্মীয় উন্মাদনা সৃষ্টি করছে রাজাকারেরা। ১৯৭১ এর ১৬ ডিসেম্বর দেশ পরিপূর্ণভাবে স্বাধীন হয়।হানাদার বাহিনীকে আমরা বিতাড়িত করি।  

পাকিস্তানি সৈন্যদের আমরা বিতাড়িত করেছি, কিন্তু তাদের দোসর আলবদর আলসামস রাজাকারেরা বাংলাদেশে রয়ে গেছে। তারা কিন্তু এ বাংলাদেশে এ পঞ্চগড়ে রয়ে গেছে, সারাদেশেও রয়ে গেছে। তারাই আজ কারণে অকারণে ধর্মীয় উন্মাদনা সৃষ্টি করছে, যোগ করেন মন্ত্রী।

মন্ত্রী আরো বলেন, আপনারা শুনেছেন, গতকাল, কোন পাগলে বলবে হিন্দুরা কোরআন শরিফ নিয়ে তাদের পূজা করে? তাদের সঙ্গে আমাদের কোরআনের কি সম্পর্ক? তারা তাদের ধর্ম পালন করে। গতকালের ঘটনায় ধরাও পড়ে গেছে, গোপনে কোরআন শরিফ নিয়ে রেখে এসেছে, চারদিকে ফোন দিয়ে বলে দিল যে কোরআনের অবমাননা, চল ওই মন্দিরে। অর্থাৎ একটা ধর্মীয় উত্তেজনা সৃষ্টি করার জন্য এগুলো ইচ্ছাকৃতভাবে করা। তারা কোনো পয়েন্ট পায় না, কি বলে রাজনীতি করবে? এখন এ সমস্ত ডিজিটাল যুগে মিথ্যাচার করে সারাক্ষণ অপপ্রচার করছে, কিছুই নাকি দেশে হচ্ছে না। সব নাকি ধ্বংস হয়ে গেল। চোরের মার বড় গলা!

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) দুপুরে পঞ্চগড় শহেরর জালাশি এলাকার পঞ্চগড় উচ্চ বিদ্যালয় মাঠে উদ্বোধনী আলোচনা অনুষ্ঠানে উপস্থিত থেকে মন্ত্রী এসব কথা বলেন। এর আগে মন্ত্রী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী অর্পণ করে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে সদরের জালাশি পাড়া মোড়ে এক কোটি ৯৬ লাখ টাকা ব্যয়ে নবনির্মিত মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধন করেন।

মন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক আরো বলেন, এতিমের টাকা যারা চুরি করে খেয়েছেন, আদালতে প্রমাণত হয়েছে খালেদা জিয়া এবং তার ছেলে তারেক জিয়া বিদেশ থেকে এতিমের জন্য যে টাকা এসেছিল, সেই টাকা এতিমদের জন্য খরচ না করে মায়ে-ছেলে টাকা মেরে খাইছে। আদালতে দোষী প্রমাণিত হয়ে একজন পলাতক আর একজন প্রধানমন্ত্রীর দয়ায় জেলের বাইরে।

এসময় উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান, পঞ্চগড় জেলা প্রশাসন জহুরুল ইসলাম, জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, পঞ্চগড় সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিরুল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ ঈউসুফ আলী, পৌর মেয়র জাকিয়া খাতুন, পঞ্চগড়ের সাবেক ইউনিট কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সায়খুল ইসলাম, মুক্তিযোদ্ধারা ও জেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা।

ban/N

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে