IMG_20160328_110020_452

বিডি নীয়ালা নিউজ(২৮ই মার্চ১৬) নাজমুল হক হৃদয়( রাঙ্গামাটি প্রতিনিধি):  “দুটি সন্তানের বেশী নয়, একটি হলে ভালো হয় “এই স্লোগানকে সামনে রেখে রাঙামাটিতে স্বাস্থ্য ও প্রজনন সম্পর্কে এক প্রশিক্ষণ  কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

জেলা পরিবার পরিকল্পনা অধিদফতরের উদ্যোগে সোমবার সকাল সাড়ে ১০টায় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সম্মেলন কক্ষে কর্মশালাটি অনুষ্ঠিত
হয়।
রাঙামাটি শিশু নিকেতনের অধ্যক্ষ মোস্তফা কামালের সঞ্চানলায় ও রাঙামাটি পরিবার পরিকল্পনা অধিদফতরের উপ-পরিচালক বেগম সাহান ওয়াজের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তিন পার্বত্য জেলার সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু।

এসময় রাঙামাটি পার্বত্য জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মোস্তফা জামান, রাঙামাটি পার্বত্য জেলার স্বাস্থ্য অধিদফতরের ভারপ্রাপ্ত সিভিল সার্জন বিনোধ শিখর চাকমা, রাঙামাটি পার্বত্য জেলার ফিল্ড ডিস্ট্রিক্ট অফিসার এমএনএইচ ডাক্তার হেলেন চাকমা, মা ও শিশু কল্যাণ কেন্দ্রের ডাক্তার লেলিন তালুকদার সহ বিভিন্ন স্কুল থেকে আগত শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

IMG_20160328_123051_386

সভায় বক্তারা বলেন প্রতিটি জেলায় প্রতিটি শিক্ষার্থীদের কে  স্বাস্থ্য ও প্রজনন সম্পর্কে প্রশিক্ষন দিতে হবে। কিশোর কিশোরীদের খাদ্য ও পুষ্টি এবং পরিষ্কার সম্পর্কে অবহিত করতে হবে।প্রজনন স্বাস্থ্য সেবা নিশ্চিত করার ব্যাপারে নিজেদেরকে জানতে হবে।১৮ বছরের নিচে সকল কিশোর কিশোরীদের মাঝে  জড়তার কারনে অনেক সময় পরিবার বন্ধু কাউকে নিজের সমস্যার কথা বলতে পারে নাহ। তাই নিজেদেরকে এই জড়তা পরিহার কে নিজের সমস্যার কথা পরিবার কে অবহিত করতে হবে।তাহলে আর কোন সমস্যার সম্মুখীন হতে হবে না কম বয়সে কিশোর কিশোরীদের।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে