মারুফ সরকার ঢাকা থেকেঃ
 শুরু হয়েছে পবিত্র মাহে রমজান। কিন্তু এই সময়টাতে বিশ্বব্যাপী মহামারি আকার ধারণ করেছে করোনাভাইরাস বা কোভিড-১৯। বাংলাদেশেও পড়েছে করোনার থাবা। পুরো দেশ আছে অঘোষিত লকডাউনে। আর এই সময়টাতে সবচেয়ে বেশি বিপদে পড়েছেন সুবিধাবঞ্চিতদের পাশাপাশি মধ্যবিত্ত ও নিম্ন আয়ের দিনমজুর মানুষেরা। মধ্যবিত্তরা যেমন হাত পেতে কারো কাছে যেমন লোকলজ্জায় সাহায্য চাইতে পারছেন না  তেমনি নিজেদের জীবিকার যোগানটাও করতে পারছেন না সঠিকভাবে।

এবার এসব মানুষদের পাশে দাঁড়ালো কাজিপাড়া আবাহনী সমর্থক গোষ্ঠী। আর এই সামাজিক কার্যক্রমের নেতৃত্বে ছিলেন আবাহনী লিমিটেড সমর্থক গোষ্ঠীর প্রচার সম্পাদক ও কাফরুল থানা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মোঃ শাহাদাত সামাদ নয়ন। আর তাকে সাহায্য করেছেন প্রিন্স আওলাদ, মইজউদ্দিন, শামীম রেজা তাজু, আঃ জব্বার, আমিরউদ্দিন, আলমগীর, এম.ডি জুয়েল, টিপু, অভিষেক মিত্র, শাহীন (ইতালী), মিলন, মাসুদ, মিঠু,  অপু  ও চানমিয়া।

জানা যায়, শাহাদাত সামাদ নয়ন নিজের বাসা ভাড়ার টাকায় ও স্থানীয়দের অর্থায়নে প্রথম রমজানে সামাজিক দূরত্ব বজায় রেখে স্থানীয় লোকদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন। যেখানে প্রতিটি প্যাকেটে ছিলো চাল, আলু, পেয়াজ, ডাল, লবণ, খেজুর, ছোলা, চিনি, মুড়ি ও সাবান। আর এই কার্যক্রম পুরো রমজান মাস জুড়েই চলবে। এছাড়া স্থানীয়দের ছাড়াও যারা ঢাকার বাইরে বা দূরদূরান্তে অবস্থান করছেন তাদেরকে আর্থিক সাহায্য করেছেন।
এ ব্যাপারে   শাহাদাত সামাদ নয়ন জানান, ‘করোনাভাইরাসের এই মহামারীর সময়টাতে অসহায় মানুষদেরকে আমরা সাহায্য করছি। আমাদের এই কার্যক্রম পুরো রমজান মাস জুড়ে অব্যাহত থাকবে। আমার অনুরোধ থাকবে সমাজের বিত্তবানদের প্রতি তারাও যেন অসহায়দের সাহায্যার্থে এগিয়ে আসেন। আর সবাই নিরাপদে থাকুন। যার যার ঘরে অবস্থান করুন।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে