মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখার দায়ে রংপুরে ৫ ফার্মেসিকে ৩২ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার (১৩ মার্চ) দুপুরে রংপুর নগরীর বিভিন্ন ওষুধের দোকানে ভ্রাম্যমাণ আদালত এ অভিযান পরিচালনা করে।

রংপুর নগরীর রাজা রামমোহন মার্কেটের পাশে বিভিন্ন ওষুধের দোকানে অভিযান পরিচালনা করে মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখার দায়ে পপুলার ফার্মেসিকে ১৫ হাজার, শিমু ফার্মেসিকে ৫ হাজার, মেট্রো ফার্মেসিকে ৫ হাজার, আশা ও সার্জিকাল ফার্মেসিকে ৫ হাজার ও মুন ফার্মেসিকে ২ হাজার টাকাসহ মোট ৫ ফার্মেসির মালিককে ৩২ হাজার টাকা জরিমানা করা হয়।


ওষুধ প্রশাসন ও রংপুর সিটি করপোরেশন যৌথ অভিযানের সময় পরবর্তীতে মেয়াদোত্তীর্ণ ওষুধ না রাখতে সর্তক করা হয়। যৌথ এ অভিযানে নেতৃত্ব দেন সিটি করপোরেশনের রংপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান মৃধা।

এ সময় রংপুর সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান মৃধা জানান, জীবন বাঁচাতে যে ওষুধ, তা মেয়াদোর্ত্তীর্ণ হওয়ায় মানুষের যেন মৃত্যুর কারণ না হয়, সে জন্য নিয়মিত এ অভিযান চলবে। সেই সাথে সতর্ক করে দেয়ার পরও যদি কোন ব্যবসায়ী মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখে তাহলে কঠোর শাস্তি প্রদান করা হবে।


এদিকে ওষুধ প্রশাসন রংপুরের সহকারি পরিচালক তৌহিদুল ইসলাম জানান, অনিবন্ধিত, ফুড সাপ্লিমেন্ট, মেয়াদ উত্তীর্ণ ওষুধ মজুত রাখার ব্যাপারে নিয়মিত অভিযান চলছে। এটি চলমান থাকবে। 

SO/N

নিউজটি শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে