তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক দেশবিরোধী যে কোন ষড়যন্ত্র মোকাবিলায় সতর্ক থাকতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি আহবান জানিয়েছেন।
তিনি বুধবার নাটোরের সিংড়া উপজেলা মিলনায়তনে বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদত বার্ষিকী এবং ২১ আগস্ট গ্রেনেড হামলায় শহীদদের স্মরণে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ আহবান জানান।
সিংড়া উপজেলা আওয়ামী লীগ এ আলোচনা সভার আয়োজন করে।
প্রতিমন্ত্রী বলেন, ‘১৯৭৫ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যবৃন্দের নির্মম হত্যাকান্ড এবং ২০০৪ সালে গ্রেনেড হামলার মাধ্যমে শেখ হাসিনাকে হত্যা প্রচেষ্টা একই সূত্রে গাঁথা। উভয় ঘটনার সাথে দেশের স্বাধীনতা বিরোধী শক্তি জড়িত।’
তৎকালীন সরকার ’৭৫’র খুনীদের রক্ষা করে তাদের চাকুরীর ব্যবস্থা এবং গ্রেনেড হামলাকারীদের বিদেশে পাঠানোর মাধ্যমে পূণর্বাসিত করেছিল বলে তিনি উল্লেখ করেন।
পলক বলেন, মহান মুক্তিযুদ্ধে পাকিস্তান হানাদার বাহিনী এবং তাদের দোসররা পরাজিত হয়েছিল। পরাজয়ের প্রতিশোধ নিতেই ’৭৫’র রাজনৈতিক হত্যাকান্ড ঘটানো হয়েছিল। সেদিন তারা বঙ্গবন্ধুর কোন রক্তকে বাঁচিয়ে রাখতে চায়নি। কিন্তু ¯্রষ্টার কৃপায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর বোন শেখ রেহানা প্রাণে বেঁচে যান।
তিনি বলেন, ‘২০০৪ সালে শেখ হাসিনার উপর গ্রেনেড হামলা চালিয়ে হত্যা প্রচেষ্টার উদ্দেশ্য ছিল শুধু আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করাই নয়, বঙ্গবন্ধুর যোগ্য উত্তরসূরীকে হত্যার মাধ্যমে দেশকে নেতৃত্বশূণ্য করা ।
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী বলেন, ‘হাওয়া ভবনে বসে তৎকালীন তিনজন মন্ত্রী, একজন সংসদ সদস্য তারেক রহমানের নেতৃত্বে দেশের গোয়েন্দা সংস্থাকে ব্যবহার করে সেদিনের ওই হত্যা পরিকল্পনা করেছিল।’
ষড়যন্ত্রকারী এখনো দেশে-বিদেশে সক্রিয় উল্লেখ করে পলক বলেন, যে কোন ষড়যন্ত্র মোকাবেলা করার জন্য আওয়ামী লীগ নেতা-কর্মীদের সতর্ক থাকতে হবে ।
সিংড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট শেখ ওহিদুর রহমানের সভাপতিত্বে এ সভায় সিংড়া অন্যান্যের মধ্যে পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট জিল্লুর রহমান বক্তৃতা করেন।

B/S/S/N

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে