ডেস্ক স্পোর্টসঃ লিওনেল মেসির জোড়া গোলে কোপা ডেল’রের দ্বিতীয় লেগে বার্সেলোনা ৫-০ গোলে বিধ্বস্ত করেছে সেল্টা ভিগোকে। প্রথম লেগে দু’দলের ম্যাচটি ১-১ গোলে ড্র হওয়ায় দু’লেগ মিলিয়ে ৬-১ গোলে এগিয়ে থেকে কোপা ডেল’রের কোয়ার্টার ফাইনালে উঠলো বার্সেলোনা।

সেল্টা ভিগোর মাঠে প্রথম লেগের ম্যাচে জয়ের দেখা পায়নি মূল প্রতিযোগিতায় এখন কোন ম্যাচ না হারা বার্সেলোনা। বার্সাকে রুখে দেয়ার তিনদিন পর স্প্যানিশ লিগের রিয়াল মাদ্রিদকেও ড্র’র স্বাদ দেয় সেল্টা ভিগো। তাই কোপা ডেল’রের দ্বিতীয় লেগে সেল্টার বিপক্ষে ম্যাচটি বড় চ্যালেঞ্জই ছিলো বার্সার।

নু’ক্যাম্পে সেই চ্যালেঞ্জ সাদরে গ্রহণ করেন বার্সেলোনার সেরা তারকা মেসি। তাই ১৫ মিনিটের মধ্যে বার্সেলোনাকে ২-০ গোলে এগিয়ে দেন তিনি। ১৩ ও ১৫ জরডি আলবার সাথে দুর্দান্ত বোঝাপড়ায় দারুন দু’টি গোল করেন মেসি।
ম্যাচের শুরুতে দু’গোল করেও ক্ষান্ত হননি মেসি। তার প্রথম দু’গোলের পেছনে দারুন অবদান রাখা আলবাকে ধন্যবাদ জ্ঞাপন করতে তাকে গোলের সুযোগ করে দেন মেসি। ২৮ মিনিটে হাওয়ায় ভাসিয়ে সুন্দর ভঙ্গিমায় আলবাকে গোলের জন্য বল যোগান দেন মেসি। বল পেয়ে গোল করে বার্সেলোনাকে ৩-০ গোলে এগিয়ে দেন আলবা।

মেসি-আলবার নৈপুন্যে কাপছিলো নু’ক্যাম্পে। এমন সময় সেই উত্তেজনা আরও বাড়িয়ে দেন উরুগুয়ের স্ট্রাইকার লুইস সুয়ারেজ। ৩১ মিনিটে দলকে চতুর্থ গোলের স্বাদ দেন সুয়ারেজ। তাই ৪-০ গোলে এগিয়ে থেকে ম্যাচের প্রথমার্ধ শেষ করেন সুয়ারেজ।

এক হালি গোলে এগিয়ে থেকে দ্বিতীয়ার্ধ শুরু করে বার্সেলোনা। এই অর্ধে তিনটি রদবদল আনে বার্সা। তারপরও গোলের জন্য মরিয়া ছিলো স্বাগতিকরা। কিন্তু এই অর্ধে নিজেদের ভালোভাবে ঘুছিয়ে নিয়ে খেলায় ফেরার আপ্রাণ চেষ্টা করে সেল্টা। তবে গোল হতে পারে এমন কোন আক্রমন শানায়নি তারা।
উল্টো ৮৭ মিনিটে আরও একটি গোল হজম করে সেল্টা। এবার সেল্টার জালে বল পাঠান বার্সেলোনার মিডফিল্ডার ইভান রাকিটিচ। ফলে ৫-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ার পাশাপাশি হেসেখেলেই কোপা ডেল’রের কোয়ার্টারফাইনাল নিশ্চিত করে বার্সেলোনা।

দলের এমন দুর্দান্ত জয়ে মুখে চওড়া হাসি বার্সেলোনার কোচ আরনেস্তা ভালভার্দে। দলের প্রশংসা করে তিনি বলেন, ‘এ ম্যাচে দল নিজেদের শতভাগ উজার করে দিয়েছে। প্রথম লেগ ড্র করে আমরা খুব বেশি ভালো অবস্থায় ছিলাম না। এমন অবস্থায় বড় ব্যবধানে জয় অবশ্যই খেলোয়াড়দের পরিশ্রমের ফল।’

 

 

 

B/S/S/N.

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে