আন্তর্জাতিক রিপোর্ট : মুম্বাই ইন্ডিয়ান্সকে হারিয়ে চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টি-২০ ক্রিকেটের ফাইনালে উঠেছে রাইজিং পুনে সুপারজায়ান্ট। গতরাতে আইপিএলের কোয়ালিংফাইয়ার-১এর ম্যাচে পুনে ২০ রানে হারিয়েছে মুম্বাইকে।
নিজেদের মাঠে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্বান্ত নেয় মুম্বাই। ব্যাটিং-এ নেমে শুরুটা ভালো হয়নি পুনের। ৯ রানের মধ্যে ২ উইকেট হারিয়ে বসে স্টিভেন স্মিথের দল। এরপর মনোজ তিওয়ারির ৫৮, আজিঙ্কা রাহানের ৫৬ ও সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির ৫টি ছক্কায় ২৬ বলে অপরাজিত ৪০ রানের সুবাদে ৪ উইকেটে ১৬২ রান করে পুনে।
জবাবে এক প্রান্ত আগলে লড়াই করতে থাকেন ওপেনার ও উইকেটরক্ষক পার্থিব প্যাটেল। তবে অন্যপ্রান্ত দিয়ে ব্যাটসম্যানরা যাওয়া-আসায় ব্যস্ত থাকলে ৯ উইকেটে ১৪২ রান পর্যন্ত যেতে পারে মুম্বাই। প্যাটেল ৩টি করে চার ও ছক্কায় ৪০ বলে ৫২ রান করেন। পুনের ওয়াশিংটন সুন্দর ১৬ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচের সেরা নির্বাচিত হন।
হেরে গেলেও, টুর্নামেন্ট থেকে বাদ পড়েনি মুম্বাই। কোয়ালিফাইয়ার-২এ খেলবেন তারা। সেখানে তাদের প্রতিপক্ষ হবে এলিমিনেটরের জয়ী দল। যেখানে আজ লড়বে গতআসরের চ্যাম্পিয়ন সানরাইজার্স হায়দারাবাদ ও কলকাতা নাইট রাইডার্স।

বি/এস/এস/এন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে