tofail-ahmed

ডেস্ক রিপোর্টঃ বাংলাদেশীদের জন্য মালয়েশিয়ার ভিসা প্রক্রিয়া আরো সহজ করার আহবান জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।
রোববার সচিবালয়ে নিজ দফতরে ঢাকায় নিযুক্ত মালয়েশিয়ার রাষ্ট্রদূত নূর আশিকিন মোহা. তায়েবের সাথে এক মতবিনিময় সভায় তিনি এ আহবান জানান।
বাণিজ্যমন্ত্রী বলেন, মালয়েশিয়া বাংলাদেশের বন্ধু রাষ্ট্র, দু‘দেশের সম্পর্ক দীর্ঘদিনের।বাংলাদেশের বড় এই শ্রম বাজারে প্রবাসীরা সুনামের সাথে কাজ করছে।তবে মালয়েশিয়া ভিসার শর্ত শিথিল হওয়া প্রয়োজন।এতে বাংলাদেশের অধিকসংখ্যক দক্ষ জনশক্তি মালয়েশিয়ায় কাজ করার সুযোগ পাবেন বলে বলে তিনি আশা প্রকাশ করেন।
তোফায়েল আহমেদবলেন,দু‘দেশের মধ্যে বাণিজ্য দিন দিন বৃদ্ধি পাচ্ছে।গত ২০১৫-২০১৬ অর্থ বছরে বাংলাদেশ মালয়েশিয়ায় ১৯১.১৬ মিলিয়ন মার্কিন ডলার মূল্যের পণ্য রপ্তানি করেছে, একই সময়ে মালয়েশিয়া থেকে ৯৫২.৩০ মিলিয়ন ডলারের পণ্য আমদানি করা হয়েছে।ডব্লিউটিও‘র সিদ্ধান্ত মোতাবেক পৃথিবীর অনেক উন্নতদেশ বাংলাদেশকে ডিউটি ও কোটা ফ্রি সুবিধা দিয়ে আসছে। মালয়েশিয়া বাংলাদেশকে ডিউটি ও কোটা ফ্রি সুবিধা প্রদান করলে এ বাণিজ্য ব্যবধান কমে আসবে বলে তিনি উল্লেখ করেন।
সভায় বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেদায়েতুল্লাহ আল মামুন উপস্থি ছিলেন।

বি/এস/এস/এন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে