কাওছার হামিদ, কিশোরগঞ্জ (নীলফামারী): তথ্য না দিয়ে সাংবাদিককে হয়রানির অভিযোগ পাওয়া গেছে নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার মাগুড়া ইউপি চেয়ারম্যান আখতারুজ্জামান মিঠুর বিরুদ্ধে।

অভিযোগে জানা যায়, সোমবার সকালে মাগুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কাছে মৌখিক ভাবে তথ্য চেয়েছেন সোহান মিয়া নামে এক সংবাদকর্মী।

কিন্তু তথ্য দিতে রাজি হয়নি তিনি। তথ্য ফরমে আবেদন করে তথ্য নিতে বলছেন ওই সংবাদ কর্মীকে। পরে ওই সংবাদকর্মী তথ্য ফরমে আবেদন করে তথ্য ফরম নিয়ে চেয়ারম্যানের কাছে গেলে আবেদন ফরম গ্রহন না করে ইউএনও স্যারের স্বাক্ষর নিয়ে আসতে বলে।

আইনে বিধিমালা ২০০৯ এর ৮ ধারা অনুযায়ী বলা আছে কোন ব্যক্তি তথ্য ফরমে আবেদন করে তথ্য চাইলে ওই ব্যক্তিকে তথ্য দিতে বাধ্য থাকিবে।

কিন্তু সেই আইনকে তুচ্ছ মনে করেন চেয়ারম্যান আখতারুজ্জামান মিঠু। চেয়ারম্যানের নিকট চলতি বছরের ট্যাক্স এর টাকা কত উঠানো হয়েছে এবং কোন খাতে ব্যবহার করা হয়েছে তার তালিকা।

২০২১-২০২২ অর্থ বছরের এলজি এসপির বরাদ্ধ কত টাকা এবং উক্ত অর্থ দিয়ে কি কি কাজ করা হয়েছে তার তালিকা।

কতজন রেশন কার্ড ধারী ব্যক্তির নাম বাতিল করা হয়েছে এবং কেন বাতিল করা হয়েছে কারনসহ তাদের তালিকা, নতুন কতজনকে নেওয়া হয়েছে তাদের নামের তালিকা, শুকনা খাবার কাদেরকে দেওয়া হয়েছে তাদের নামের তালিকা তথ্য চেয়েছেন ওই সংবাদকর্মী।

সংবাদকর্মী সোহান মিয়া বলেন, আমি একজন সাংবাদিক হয়ে যদি হয়রানির সম্মুখীন হই। তাহলে একজন সাধারন মানুষ এর অবস্থা কি হতে পারে? এ ব্যাপারে মাগুড়া ইউপি চেয়ারম্যান আখতারুজ্জামান মিঠুর সাথে মুঠো-ফোনে কথা বলার চেষ্টা করলে তিনি ফোন ধরেন নি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে