দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরের ফুলবাড়ী উপজেলায় লৌহমানব ও ব্রিজ মাস্টার উপাধিতে ভূষিত বিশিষ্ট সমাজ সেবক ও শিক্ষানুরাগী মোহাম্মদ আলী চৌধুরী নিজে অসুস্থ থেকেও পবিত্র রমজান মাসের প্রখর রোদ ও তীব্র গরম উপেক্ষা করে বিভিন্ন মসজিদ-মাদ্রাসা এবং এলাকার উন্নয়নে নিঃস্বার্থ ভাবে কাজ করে যাচ্ছেন তিনি।

সাবেক এমএনএ মরহুম নুরুল হুদা চৌধুরীর বড় পুত্র এবং মুন্সিপাড়া লিলি মোড় সংলগ্ন রাজারামপুর হাউজ এর একজন বাসিন্দা বিশিষ্ট দানবীর ও সাদা মনের মানুষ মোহাম্মদ আলী চৌধুরী।

তিনি ইতিমধ্যে ফুলবাড়ী উপজেলার জাফরপুর ব্রীজ, খয়েরবাড়ী ব্রীজ, ফুলবাড়ী ব্রীজসহ এলাকার উন্নয়নে কালভার্ড, রাস্তাঘাট, বিদ্যুৎ অফিস অনুমোদন নেয়া ইত্যাদি ক্ষেত্রে যথেষ্ঠ অবদান রাখার জন্য এলাকার মানুষ তাকে ব্রীজ মাস্টার উপাধী দিয়েছে। তিনি একজন সাহিত্য মনা ও বিদ্যুৎসাহী হওয়ার কারণে ফুলবাড়ী ডিগ্রী কলেজ সরকারি হয়েছে এবং অনার্স বিভাগও তার অবদানে ছাত্ররা আজ সুফল ভোগ করছে। সাহিত্য বিভাগের পক্ষ থেকে তিনি ইতিপূর্বে সম্মাননা পেয়েছেন।

অপরদিকে দিনাজপুর কলেজিয়েট গার্লস স্কুল অ্যান্ড কলেজ প্রতিষ্ঠায় মোহাম্মদ আলী চৌধুরীর অবদান অতুলনীয়।

তিনি অসহায়, গরিব, দরিদ্র মানুষের চিকিৎসার ক্ষেত্রে অবদান রাখতে গিয়ে চক্ষু শিবির এবং শিক্ষা ক্ষেত্রে অসহায়, মেধাবী শিক্ষার্থীর আর্থিক সহায়তাসহ মসজিদ, মাদ্রাসার উন্নয়নে কাজ করে চলেছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে