মাহমুদুল্লাহ রিয়াদ, ময়মনসিংহ জেলা প্রতিনিধি: গতকাল (২৭ জানুয়ারি ২০২৩)ইং তারিখ ট্যুরিস্ট পুলিশের সম্মানিত অতিরিক্ত আইজিপি জনাব হাবিবুর রহমান, বিপিএম (বার), পিপিএম (বার) মহোদয়ের দক্ষ নেতৃত্ব ও দিকনির্দেশনায় পরিচালিত উত্তরণ ফাউন্ডেশন- এর আয়োজনে এবং ময়মনসিংহ জেলা পুলিশের ব্যবস্থাপনায় নগরীর রেলওয়ে কৃষ্ণচূড়া চত্বরে ময়মনসিংহের যৌনকর্মী ও তৃতীয় লিঙ্গের সদস্যদের অংশগ্রহণে বিট পুলিশিং সমাবেশ ও শীতবস্ত্র বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব আবিদা সুলতানা, অতিরিক্ত ডিআইজি, ক্রাইম এন্ড অপস, বাংলাদেশ পুলিশ, ময়মনসিংহ রেঞ্জ, ময়মনসিংহ মহোদয়। সভাপতিত্ব করেন জনাব মাছুম আহাম্মদ ভুঞা, পিপিএম, পুলিশ সুপার ময়মনসিংহ মহোদয়। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হারভেষ্ট বাংলাদেশ ফাউন্ডেশনের পরিচালক ও চার্জ অব গড মিনিস্টার্স, লালমনিরহাট- এর নির্বাহী পরিচালক তপন কুমার বর্মন; উত্তরণ ফাউন্ডেশনের পরিচালক ও সমন্বয়ক এস এম মাহবুব হাসান। এছাড়াও মানবাধিকার জোট, ময়মনসিংহের সভাপতি এ্যাডভোকেট নজরুল ইসলাম চুন্নু; সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার আবুল কালাম আজাদ; ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অমিত রায়; সিটি কর্পোরেশনের কাউন্সিলর ফারুক হাসান, আঃ মান্নান, শীতল সরকার-গণ; গোধূলী নারী কল্যান সংস্থার নির্বাহী পরিচালক সৈয়দা সেলিনা আজাদ; এডাব, ময়মনসিংহের সভাপতি ফারুক হোসেন; তৃতীয় লিঙ্গের মানুষের পক্ষে আলোর পথে সংগঠনের সন্ধা ও সেতু বন্ধন সংগঠনের জয়িতা তনু; শুকতারা কল্যাণ সংস্থার সভানেত্রী লাভলীসহ প্রিন্ট এবং ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিক এবং বিভিন্ন শ্রেণি-পেশার গণ্যমান্য ব্যক্তিবর্গ উক্ত সমাবেশে যোগ দেন।

প্রধান অতিথি মহোদয় বলেন, আজকে যাদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হচ্ছে তারা পিছিয়ে পড়া জনগোষ্ঠী। তবে বর্তমানে তারা আর পিছিয়ে পড়া নয়। তাদেরকে সাথে নিয়ে পথ চলতে আমরা কাজ করে যাচ্ছি। অনুষ্ঠানের সভাপতি সম্মানিত পুলিশ সুপার জনাব মাছুম আহাম্মদ ভুঞা, পিপিএম মহোদয় তাঁর বক্তব্যে যৌনকর্মী ও তৃতীয় লিঙ্গের সদস্যদের উদ্দেশ্যে বলেন, আপনাদের জন্ম হয়েছে এদেশে স্বাধীনভাবে বেঁচে থাকার জন্য। আপনাদের অধিকার প্রতিষ্ঠায় জেলা পুলিশ কাজ করছে। নাহিদ মন্ডলের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কোতোয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ জনাব শাহ কামাল হোসেন আকন্দ।

সমাবেশ শেষে যৌনকর্মী ও তৃতীয় লিঙ্গের সদস্যসহ বিভিন্ন পর্যায়ের অসহায় মানুষের মধ্যে শীতবস্ত্র (কম্বল) বিতরণ করা হয়। কম্বল বিতরণের সময় তাদের মধ্যে উৎফুল্ল মনোভাব পরিলক্ষিত হয়। তারা পুলিশ সুপার মহোদয়ের প্রতি উৎফুল্লচিত্তে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

Previous articleলালপুরে বোমা কালামকে হত্যা
Next articleর‍্যাব-৭ চট্রগ্রাম এর পৃথক ৩ টি অভিযানে কুমিল্লা,ফেনী চৌদ্দগ্রাম,থেকে ৯৩ কেজী গাজাসহ আটক ৫

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here