এম ডি বাবুল, চট্টগ্রাম জেলা প্রতিনিধি: নতুর বছরকে স্বাগত জানিয়ে বাংলাদেশের সকল স্কুল এন্ড কলেজে ছাত্র ছাত্রীদের মাঝে নতুন বইয়ের আমেজে মেতে উঠেছে সবাই। এ যেন এক বিশাল আনন্দ উৎসব।

বিগত দিনগুলোতে বই বিতরন নিয়ে বিভিন্ন অনিয়ম থাকলেও বর্তমানে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সারা বাংলাদেশে এখন আর বই বিতরন নিয়ে তেমন কোন চিন্তা করতে হয় না। বতর্মান সরকারের প্রচেষ্টায় এখন প্রতিটি স্কুল কলেজে বছরের প্রথম দিন থেকেই ছাত্রছাত্রীদের হাতে বই পৌছে যাচ্ছে।
এই সরকারের প্রচেষ্টায় বাংলাদেশ এখন ডিজিটাল বাংলাদেশে রূপান্তরিত হয়েছে। প্রতিটি মানুষের হাতে এখন মোবাইল রয়েছে।মানুষ ইচ্ছে করলেই এখন হাতের মোঠয় সব কিছু পেতে পারে।তাই প্রতি বছরের ন‍্যায় এ বছরও নতুন বই বিতরন চলছে সোনারগাঁ গঙ্গাবাসি ও রামচন্দ্র পোদ্দার ইনষ্টিটিউশন মডেল স্কুল এন্ড কলেজের দ্বিতীয় তলার হল রুমে।

এসময় প্রধান অতিথিকে ফুল দিয়ে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে ছাত্রছাত্রীদের মাঝে বই ও একটি করে চারাগাছ বিরতন শুরু করেন এরং বছরের শুরুতে সোনারগাঁয়ে প্রতিটি স্কুল এন্ড কলেজে বইয়ের পাশাপাশি পরিবেশ রক্ষায় একটি গাছ রোপনে উৎসাহ প্রদান করেন।

এসময় সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন সোনারগাঁ গঙ্গাবাসি ও রামচন্দ্র পোদ্দার ইনষ্টিটিউশন মডেল স্কুল এন্ড কলেজের অধ‍্যক্ষ মোঃ সুলতান মিয়া,প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযুদ্ধা এডভোকেট শামসুল ইসলাম ভূইয়া,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোনারগাঁ পৌরসভার কৃতি সন্তান শিল্পপতি ও স্কুল ম‍্যানেজিং কমিটির সভাপতি মোঃ ফারুক ভূইয়া,সোনারগাঁ পৌরসভার মেয়র প্রর্থী নাসরিন সুলতানা ঝরা,পৌরসভার আওয়ামীলীগ সভাপতি মোঃ আসাদুজ্জামান আসাদ, স্কুল ও ম‍্যানেজিং কমিটির সহ সভাপতি মোহাম্মদ আলী,দৈনিক কালের কন্ঠ পত্রিকার সোনারগাঁ প্রতিনিধি গাজী মোবারক হোসেন,পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটির চেয়ারম্যান মোহাম্মদ হোসাইন,লেখক কলামিষ্ট ও সাংবাদিক এম আলতাফ মাহামুদ ও স্কুল কলেজের সকল শিক্ষক ও শিক্ষিকাবৃন্দ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে