প্রথম টেস্ট জয়ের পর উল্লসিত বাংলাদেশ ক্রিকেট দল

ডেস্ক রিপোর্টঃ ভারতের বিপক্ষে একমাত্র টেস্টের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ইনজুরির কারণে স্কোয়াডে সুযোগ পাননি কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। এ ছাড়া নিউজিল্যান্ড সফরের টেস্ট স্কোয়াড থেকে বাদ পড়েছেন উইকেটরক্ষক নুরুল হাসান ও পেসার রুবেল হোসেন। তবে দলে ফিরেছেন লিটন কুমার দাস ও পেসার শফিউল ইসলাম।
নিউজিল্যান্ড সফরে ইনজুরির জন্য সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে খেলতে পারেননি অধিনায়ক মুশফিকুর রহিম, ইমরুল কায়েস ও মোমিনুল হক। তবে ইনজুরি থেকে সুস্থ হয়ে উঠেছেন তারা। এই তিনজনকেই ভারতের সফরের স্কোয়াডে রাখা হয়েছে।
এদিকে, প্রায় দেড় বছর পর আবারো টেস্ট দলে ফিরেছেন লিটন। ২০১৫ সালের আগস্টে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশের হয়ে সর্বশেষ টেস্ট খেলেছিলেন তিনি। চলতি সপ্তাহে বাংলাদেশ ক্রিকেট লিগে ডাবল-সেঞ্চুরি হাকিয়েছেন লিটন। তাই লিটনের উপর আস্থা রাখলেন নির্বাচকরা।
দেশের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট খেললেও নিউজিল্যান্ড সফরের আগে ২৩ সদস্যের প্রাথমিক স্কোয়াডে ছিলেন শফিউল। কিন্তু বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ইনজুরিতে পড়ে পরবর্তীতে আর নিউজিল্যান্ড সফর করা হয়নি শফিউলের। অবশেষে দলে ফিরলেন শফিউলও।
হায়দ্রাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে আগামী ৯ ফেব্রুয়ারি থেকে শুরু হবে বাংলাদেশ-ভারতের একমাত্র টেস্টটি। মূল লড়াইয়ে নামার আগে ভারত ‘এ’ দল বিপক্ষে একটি দু’দিনের প্রস্তুতিমূলক ম্যাচও খেলবে বাংলাদেশ। আগামী ৫ ও ৬ ফেব্রুয়ারি সেকান্দ্রাবাদের জিমখানা মাঠে অনুষ্ঠিত হবে প্রস্তুতিমূলক ম্যাচটি।
ভারত সফরে বাংলাদেশ স্কোয়াড : মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল (সহ-অধিনায়ক), সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, লিটন কুমার দাস, তাসকিন আহমেদ, কামরুল ইসলাম রাব্বি, শুভাশিষ রায়, শফিউল ইসলাম ও তাইজুল ইসলাম।

বি/এস/এস/এন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে